ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪৩১, ২২ এপ্রিল ২০২৪, ১২ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

শামিমের রেকর্ড ফিফটিতে রংপুরের ১৪৯

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৪
শামিমের রেকর্ড ফিফটিতে রংপুরের ১৪৯

রংপুর রাইডার্সের শুরুটা হয়েছিল বিবর্ণ। টপ অর্ডারের পর মিডল অর্ডারও ধুঁকছিল ব্যাটিং বিপর্যয়ে।

তবে শেষদিকে এসে আলো ছড়ালেন শামিম হোসাইন। বিধ্বংসী ব্যাটিংয়ে বিপিএলে যৌথভাবে দ্রুততম ফিফটি হাঁকিয়ে দলকে এনে দিলেন লড়াকু সংগ্রহ।  

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আজ রংপুরকে ব্যাটিংয়ে পাঠায় ফরচুন বরিশাল। আগে ব্যাট করতে নেমে নির্ধঅরিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪৯ রান সংগ্রহ করে রংপুর।  

প্রথম ওভার ঠিকঠাক খেললেও দ্বিতীয় ওভার থেকে শুরু হয় রংপুর ব্যাটারদের আসা-যাওয়ার মিছিল। ওপেনিংয়ে নামা মাহেদি হাসান সাইফউদ্দিনের প্রথম বলেই বিলিয়ে দেন উইকেট। একই ওভারের শেষ বলে বিদায় নেন সাকিব আল হাসানও। তার ব্যাট থেকে আসে স্রেফ ১ রান। রনি তালুকদারও এদিন সুবিধে করতে পারেননি। ১২ বলে ৮ রান করে সাজঘরে ফেরেন তিনি।  

চারে নেমে কিছুক্ষণ লড়াই করেন জিমি নিশাম। গত ম্যাচে দারুণ ইনিংস খেলা এই ব্যাটার অবশ্য ২৮ রানের বেশি করতে পারেননি। নিকোলাস পুরানও ছিলেন ব্যাট হাতে ব্যর্থ। ৩ রানেই থামতে হয় ক্যারিবিয় এই ব্যাটারকে। এরপর ১২ রান করে উইকেট হারান মোহাম্মদ নবি। অধিনায়কও করতে পারেননি উল্লেখযোগ্য রান। ১৭ বলে ১৪ রান করে ফুলারের বলে বোল্ড হন তিনি।  

বাকি সময়টা একাই লড়ে যান শামিম। ঝড়ো ব্যাটিংয়ে ২০ বলে তিনি স্পর্শ করেন ফিফটি। বিপিএলে সাকিব আল হাসানের সঙ্গে যৌথভাবে দ্রুততম ফিফটির রেকর্ড গড়েন এই ব্যাটার। তাকে সঙ্গ দিয়ে দলকে ভালো সংগ্রহ এনে দেন আবু হায়দার রনি। ৯ বলে ১২ রান করে অপরাজিত থাকেন তিনি। ২৪ বলে ৫ চার ও ৫ ছক্কায় ৫৯ রান করে অপরাজিত থাকেন শামিম।  

বরিশালের পক্ষে ৪ ওভারে ২৫ রান খরচায় ৩ উইকেট নেন জেমস ফুলার। দুটি উইকেট নেন সাইফউদ্দিন। একটি করে উইকেট পান কাইল মেয়ার্স ও মেহেদি হাসান মিরাজ।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।