ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

প্রথম শিরোপা জিততে বরিশালের লক্ষ্য ১৫৫

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, মার্চ ১, ২০২৪
প্রথম শিরোপা জিততে বরিশালের লক্ষ্য ১৫৫

বিপিএলে ফাইনাল মানেই যেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের দাপট। চারবার ফাইনালে ওঠে চারবারই চ্যাম্পিয়ন হয়েছে তারা।

তবে পঞ্চম শিরোপার দিকে তাকিয়ে থেকে খুব একটা বড় সংগ্রহ গড়তে পারেনি বিপিএলের সবচেয়ে সফল দলটি। আজ দশম আসরের ফাইনালে তাদের ৬ উইকেটে ১৫৪ রানে থামিয়েছে ফরচুন বরিশাল।

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে দশম আসরের টস হেরে ব্যাট করতে নামে কুমিল্লা। পাওয়ার প্লেতে ৪৯ রান তুলতেই হারিয়ে ফেলে তিন উইকেট। প্রথম ওভারে ওপেনার সুনীল নারিনকে ফেরান কাইল মেয়ার্স। তার বলে শর্ট ফাইন লেগে থাকা ওবেড ম্যাককয়ের হাতে ক্যাচ দেন নারিন (৫)। চতুর্থ ওভারে জেমস ফুলারের শিকারে পরিণত হন দারুণ ফর্মে থাকা তাওহীদ হৃদয়। ৩ চারে বড় কিছুর ইঙ্গিত দিলেও ১০ বলে ১৫ রানে থামে তার ইনিংস। থার্ড-ম্যান অঞ্চলে থাকা মাহমুদউল্লাহ রিয়াদকে সহজ ক্যাচ দেন তিনি।

একই বোলারের বিরুদ্ধে একইভাবে সাজঘরের পথ ধরেন কুমিল্লার অধিনায়ক লিটন দাস। ১২ বলে ৩ চারে ১৬ রান করেন তিনি।  

পাওয়ার প্লের পর কুমিল্লার রানের গতি সেভাবে বাড়েনি। বিশেষ করে তাদের বিদেশি তারকারা জ্বলে উঠতে পারেননি। জনসন চার্লস ২ ছক্কা মারলেও ১৫ রান নিতে তিনি খরচ করেন ১৭ বলেন। ইংলিশ অলরাউন্ডার মঈন আলী ৬ বলে ৩ রানে ফেরেন রান আউটের শিকার হয়ে।

ষষ্ঠ উইকেটে মাইদুল ইসলাম অঙ্কনের সঙ্গে প্রতিরোধের চেষ্টা করেন জাকের আলী। কিন্তু তাদের ৩৬ রানের জুটি ভেঙে যায় সাইফউদ্দিন বলে অঙ্কন ফিরলে। ৩৫ বলে ২ চার ও ২ ছক্কায় ৩৮ রান করেন তিনি। শেষ দিকে ১৩ বলে ৪ ছক্কায় ২৫ রান করে আন্দ্রে রাসেল রানের গতি কিছুটা বাড়িয়েছেন শুধু। অপর প্রান্তে ২৩ বলে ২০ রানে অপরাজিত থাকেন জাকের।

বরিশালের হয়ে সর্বোচ্চ দুটি উইকেট নেন ফুলার। এছাড়া একটি করে শিকার মেয়ার্স, সাইফউদ্দিন ও ম্যাককয়ের।

বাংলাদেশ সময়ঃ ২০১৮ ঘণ্টা, মার্চ ১, ২০২৪
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।