ঢাকা, শনিবার, ৩০ চৈত্র ১৪৩০, ১৩ এপ্রিল ২০২৪, ০৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

পিছিয়ে গেল আলিসের টি-টোয়েন্টি অভিষেক

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৪ ঘণ্টা, মার্চ ২, ২০২৪
পিছিয়ে গেল আলিসের টি-টোয়েন্টি অভিষেক আলিস ইসলাম/সংগৃহীত ছবি

সদ্য সমাপ্ত বিপিএলে বল হাতে দারুণ পারফর্ম করেছেন আলিস ইসলাম। যে কারণে আন্তর্জাতিক ক্রিকেট খুব কাছ থেকেই হাতছানি দিচ্ছিল তাকে।

শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজে ডাক পেয়েছিলেন তিনি। কিন্তু আঙুলের চোটে অপেক্ষা দীর্ঘায়িত হলো এই অফ-স্পিনারের।  

২০১৯ সালে ঢাকা ডায়নামাইটসের জার্সিতে নিজের প্রথম ম্যাচেই বল হাতে হ্যাটট্রিক করেছিলেন তিনি।  টি-টোয়েন্টির ইতিহাসেই প্রথম বোলার হিসেবে অভিষেকে হ্যাটট্রিক করার কীর্তিটি তার।   কিন্তু পরে প্রশ্নবিদ্ধ বোলিং অ্যাকশন এবং ইনজুরি সমস্যায় প্রায় এক বছর সাইডলাইনে থাকতে হয় তাকে। এবারের বিপিএলে অবশ্য ভিন্ন রূপে ধরা দিয়েছেন ২৭ বছর বয়সী আলিস। বোলিং অ্যাকশনে পরিবর্তন আনার পর তাকে বলা হচ্ছে 'রহস্য-স্পিনার'।

এবারের বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে ৮ ম্যাচ খেলে ৯ উইকেট নিয়েছেন আলিস; ইকোনমি রেট ৭.১৭। তার এমন বোলিং পারফরম্যান্স নির্বাচকদেরও নজর কেড়েছিল। যে কারণে তাকে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের স্কোয়াডে জায়গা পেয়ে যান আলিস। কিন্তু দুর্ভাগ্য তার, নিজেকে প্রমাণ করার এমন দারুণ সুযোগ লুফে নিতে পারছেন না তিনি।  

গত ১৯ ফেব্রুয়ারি সিলেট সিক্সার্সের বিপক্ষে ম্যাচে ফিল্ডিংয়ের সময় ডাইভ দিয়ে আঙুলে চোট পান আলিস। গতকাল শুক্রবার ক্রিকেটভিত্তিক সংবাদমাধ্যম 'ক্রিকবাজ'কে আলিসের চোটের বর্তমান অবস্থা নিয়ে প্রশ্ন করা হলে কুমিল্লার কোচ মোহাম্মদ সালাউদ্দিন বলেন, 'তার (আলিসের) আঙুলে চিড় ধরা পড়েছে এবং শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজে তার খেলা অনিশ্চিত। ' 

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সূত্রে জানা গেছে, পুরোপুরি সেরে ওঠতে কমপক্ষে দুই সপ্তাহ লাগবে আলিসের। ফলে দলের সঙ্গে সিলেটে যাওয়া হচ্ছে না তার।

আসন্ন টি-টোয়েন্টি সিরিজ খেলতে এরইমধ্যে সিলেটে পৌঁছেছে জাতীয় দলের অধিকাংশ সদস্য। তবে গতকাল যারা বিপিএল ফাইনালে খেলেছেন, তারা যাবেন আজ (২ মার্চ)। সিরিজের সবগুলো ম্যাচ হবে সিলেটেই; যথাক্রমে ৪, ৬ ও ৯ মার্চে।  

বাংলাদেশ সময়: ১২৩৩ ঘণ্টা, মার্চ ০২, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad