ঢাকা, রবিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২১ এপ্রিল ২০২৪, ১১ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আইপিএলে এবার হায়দরাবাদের নেতৃত্বে কামিন্স

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫১ ঘণ্টা, মার্চ ৪, ২০২৪
আইপিএলে এবার হায়দরাবাদের নেতৃত্বে কামিন্স

অস্ট্রেলিয়াকে ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ জেতানো প্যাট কামিন্সকে এবার নিজেদের অধিনায়ক হিসেবে বেছে নিল আইপিএলের ফ্র্যাঞ্চাইজি সানরাইজার্স হায়দরাবাদ।  

গত মৌসুমটা খুব বাজে কেটেছে সাবেক চ্যাম্পিয়নদের।

যে কারণে এবার নেতৃত্বে পরিবর্তন এনেছে দক্ষিণ ভারতের দলটি। অধিনায়ক হিসেবে কামিন্সকে বেছে নিয়েছে তারা। ৩০ বছর বয়সী এই অভিজ্ঞ পেসার স্থলাভিষিক্ত হবেন দক্ষিণ আফ্রিকার এইডেন মার্করামের।

এবারের আইপিএল নিলাম থেকে রেকর্ড ২০ কোটি ৫০ লাখ রুপিতে কামিন্সকে দলে ভিড়িয়েছে হায়দরাবাদ। যা আইপিএলের ইতিহাসেই দ্বিতীয় সর্বোচ্চ। তারই জাতীয় দলের সতীর্থ ও ফাস্ট বোলার মিচেল স্টার্ককে পেতে কলকাতা নাইট রাইডার্স খরচ করেছে ২৪ কোটি ৭৫ লাখ টাকা। তবে প্রথম খেলোয়াড় হিসেবে ২০ কোটির বেশি দাম উঠেছিল কামিন্সেরই। যে রেকর্ড পরে ভাঙেন স্টার্ক।

হায়দরাবাদের সহযোগী ফ্র্যাঞ্চাইজি সানরাইজার্স ইস্টার্ন কেপ-কে টানা দুইবার দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি লিগ 'এসএ টোয়েন্টি'র শিরোপা জিতিয়েছেন মার্করাম। কিন্তু আইপিএলে গতবার নেতৃত্ব পেলেও সফল হতে পারেননি তিনি। একই বছর আন্তর্জাতিক ক্রিকেটে সফল অধিনায়ক হিসেবে বড় ধরনের উত্থান ঘটে কামিন্সের।  

কামিন্সের নেতৃত্বে অস্ট্রেলিয়া গত বছর টেস্ট চ্যাম্পিয়নশিপ জেতার পর ভারতকে ফাইনালে হারিয়ে ওয়ানডে বিশ্বকাপ জেতে। তবে আইপিএলে এবারই প্রথম অধিনায়কের দায়িত্ব নিচ্ছেন তিনি। এর আগে তিনি কলকাতা নাইট রাইডার্সে শুধু বোলার হিসেবে খেলেছেন। বল হাতে অবশ্য তেমন আহামরি সাফল্য পাননি। কিন্তু এক ম্যাচে ১৪ বলে ফিফটি হাঁকিয়ে চমকে দিয়েছেন তিনি, যা আইপিএলের ইতিহাসেই দ্রুততম ফিফটি।

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, মার্চ ০৪, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।