ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ফিফটি হাঁকিয়ে মাহমুদউল্লাহর বিদায়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৬ ঘণ্টা, মার্চ ৪, ২০২৪
ফিফটি হাঁকিয়ে মাহমুদউল্লাহর বিদায়

বাকিদের আসা-যাওয়ার মাঝে একাই লড়ে গেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। দারুণ ব্যাটিংয়ে ফিফটি হাঁকিয়ে গড়েছেন প্রতিরোধ।

কিন্তু তা বেশিক্ষণ ধরে রাখতে পারেননি। চতুর্দশ ওভারে থিকশানার শিকার হন তিনি।

ত্রয়োদশ ওভারের প্রথম বলে বিনুরা ফার্নান্দোকে ছক্কা মারার পর দ্বিতীয় বলে সিঙ্গেল নিয়ে পঞ্চাশ পূর্ণ করেন মাহমুদউল্লাহ রিয়াদ। স্রেফ ২৭ বলে তিনি ২ চার ও ৪ ছক্কায় এই ফিফটি পূর্ণ করেন। তবে আর ৪ রান যোগ করতেই তিনি হারিয়ে ফেলেন উইকেট।  

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১৩.২ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ১১৫ রান।  

এর আগে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে মুখোমুখি হয় বাংলাদেশ ও শ্রীলঙ্কা। শুরুতে ব্যাট করতে নেমে ৩ উইকেট হারিয়ে ২০৬ রান করেছে সফরকারীরা।  

বড় লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি বাংলাদেশ। তৃতীয় বলেই ম্যাথিউসের শিকার হয়ে বিদায় নেন লিটন দাস। আরেক ওপেনার সৌম্য সরকারও টিকতে পারেননি বেশিক্ষণ। চতুর্থ ওভারে উইকেট হারান তিনি।  

অ্যাঞ্জেলো ম্যাথিউসের অফ স্টাম্পের অনেক বাইরের বল অফ সাইডে গিয়ে খেলার চেষ্টা করেন লিটন। কিন্তু বল ব্যাটের বাইরের কানায় লেগে কুশল মেন্ডিসের গ্লাভসে ধরা পড়ে। লিটনকে ফিরতে হয় শূন্য রানেই। চতুর্থ ওভারের প্রথম বলে বিনুরা ফার্নান্দোর বল উড়িয়ে মারতে গিয়ে আসালাঙ্কার শিকার হন সৌম্য। ১১ বলে ১২ রান করে বাংলাদেশি ব্যাটার।

চারে নেমে ঝড়ো শুরু করে ৮ রানে ইনিংস থামে তাওহীদ হৃদয়ের। এরপর মাহমুদউল্লাহর সঙ্গে কিছুক্ষণ লড়ে যান নাজমুল হাসান শান্ত। কিন্তু টাইগার অধিনায়ক পাথিরানার প্রথম ওভারে উইকেট হারান ২০ রান করে।  

বাংলাদেশ সময়: ২১০৬ ঘণ্টা, মার্চ ০৪, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad