ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

আমির-শাহিনের তোপে পাকিস্তানের কাছে পাত্তাই পেল না নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০২ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২৪
আমির-শাহিনের তোপে পাকিস্তানের কাছে পাত্তাই পেল না নিউজিল্যান্ড

পাঁচ ম্যাচ সিরিজের প্রথমটি ভেসে গিয়েছিল বৃষ্টি বাধায়। সেই ম্যাচ দিয়েই প্রায় চার বছর পর পাকিস্তানের জার্সিতে ফিরেছিলেন মোহাম্মদ আমির।

কিন্তু বল হাতে কিছু করার সুযোগ পাননি এই বাঁহাতি পেসার। তবে দ্বিতীয় ম্যাচে ঠিকই নিজেকে নতুন করে চেনালেন তিনি। দারুণ বোলিং করলেন শাহিন শাহ আফ্রিদিও। তাদের দাপুটে বোলিংয়ে ভর করে নিউজিল্যান্ডকে উড়িয়ে দিল পাকিস্তান।

শনিবার রাওয়ালপিন্ডিতে দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডকে ৭ উইকেটে হারিয়েছে পাকিস্তান। আমির-শাহিনদের তোপে আগে ব্যাট করে স্রেফ ৯০ রানে গুটিয়ে যায় কিউইরা। লক্ষ্য তাড়ায় মোহাম্মদ রিজওয়ানের ৪৫ রানের ইনিংসে ভর করে ৪৭ বল হাতে রেখেই ম্যাচ জিতে যায় পাকিস্তান।
 
আগে ব্যাটিংয়ে নেমে ভালো শুরুর ইঙ্গিত দিয়েছিল সফরকারীরা। তবে শাহিনের বলে টিম সেইফার্ট (১২) বিদায় নিলে বিপর্যয়ের মুখে পড়ে তারা। । এরপর জোড়া আঘাত হানেন অবসর ভেঙে পাকিস্তানের হয়ে খেলতে নামা আমির। কম যাননি আবরার আহমেদ, শাদাব খানও। ১৮.১ ওভারে ৯০ রানে গুটিয়ে যায় নিউজিল্যান্ডের ইনিংস। সর্বোচ্চ ১৯ রান আসে মার্ক চ্যাপম্যানের ব্যাট থেকে।

মাত্র ১৩ রান খরচে ৩ উইকেট নেন শাহিন। দুটি করে উইকেট শিকার করেন আমির, আবরার ও শাদাব।

সহজ লক্ষ্য পেয়েও অবশ্য ৩ উইকেট হারিয়ে ফেলে স্বাগতিকরা। সাইম আইয়ুব ৪, বাবর ১৪ ও উসমান খান ৭ রান করে বিদায় নেন। তবে রিজওয়ান ও ইরফান খান দেখেশুনে খেলে দলকে নিয়ে যান জয়ের বন্দরে। ৩৪ বলে ৪টি চার ও ১টি ছক্কায় ৪৫ রান করে অপরাজিত থাকেন রিজওয়ান। আর  ইরফান ১৮ বল খেলে ১৮ রান করে অপরাজিত থাকেন।

বাংলাদেশ সময়: ০১০২ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।