ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

ভারতের কাছে বৃষ্টি আইনে ১৯ রানে হারল বাংলাদেশ

স্টাফ করেসপন্ডেন্ট (স্পোর্টস) | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৪
ভারতের কাছে বৃষ্টি আইনে ১৯ রানে হারল বাংলাদেশ

বাংলাদেশ ব্যাটিংয়ে শুরুটা করলো বেশ ভালো। কিন্তু নিয়মিত উইকেট হারানোয় রান হলো না প্রত্যাশামতো।

ওই রান তাড়া করতে নামা ভারতকে চাপে ফেললেও শেষ অবধি দেওয়ালিন হেমালাথার প্রতি আক্রমণে এগিয়ে যায় ভারত। এরপর বৃষ্টি নেমে এলে শেষ অবধি হার সঙ্গী হয় স্বাগতিকদের।  

মঙ্গলবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয়টিতে ভারত নারী দলের বিপক্ষে বৃষ্টি আইনে ১৯ রানে হেরেছে বাংলাদেশের মেয়েরা। আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভার খেললেও সব উইকেট হারিয়ে ১১৯ রান করে স্বাগতিকরা। বৃষ্টি নামার আগে অবধি ৫ ওভার ২ বলে ১ উইকেট হারিয়ে ভারত করে ৪৭ রান। এর আগে সিরিজের প্রথম ম্যাচেও জিতেছিল ভারত।

টস জিতে ব্যাট করতে নেমে এদিন ব্যাটিং এপ্রোচে বদল আনে বাংলাদেশ। আক্রমণাত্মক শুরু করেন দুই ওপেনার দিলারা আক্তার ও মুর্শিদা খাতুন। প্রথম ওভার থেকেই আসে ১১ রান। দীপ্তি শর্মা অবশ্য পরের ওভারে এসেই দেন স্রেফ তিন রান। তার বলে স্লগ সুইপ করতে গিয়ে রেনুকা সিংহের হাতে ক্যাচ দেন ৬ বলে ১০ রান করা দিলারা।  

তার বিদায়ের পরও অবশ্য রানের গতি কমেনি বাংলাদেশের। এবার হাত খুলে খেলতে থাকেন সোবহানা মোস্তারি। রেনুকা সিংয়ের পরের ওভারেও বাংলাদেশ ১২ রান নেয়। যদিও পাওয়ার প্লে শেষ হওয়ার আগেই আরও এক উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ। শ্রেয়াংকা পাটিলের বলে এলবিডব্লিউ হয়ে যান সোবহানা। ৪ চারে ১৫ বলে ১৯ রান করেছিলেন তিনি।  

এরপরও ভালো সংগ্রহ গড়ার পথেই ছিল স্বাগতিকরা। কিন্তু প্রেক্ষাপট বদলে যায় রাঁধা যাদবের করা দশম ওভারে এসে। টানা দুই বলে অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি ও ফাহিমা খাতুনকে আউট করেন তিনি। দুজনেই হন এলবিডব্লিউ। আগের ম্যাচের হাফ সেঞ্চুরিয়ান জ্যোতি এদিন ১১ বল খেলে করেন ৬ রান।

পরের ওভারে এসে সুলতানা খাতুনের উইকেট নেন পাটিল। তবে এর মধ্যে একপ্রান্ত আগলে থাকেন ওপেনার মুর্শিদা খাতুন। রিতু মণির সঙ্গে ৩১ বলে ৩২ রানের জুটি গড়েন তিনি। দীপ্তি শর্মার বলে বোল্ড হওয়ার আগে ১৮ বলে ২০ রান করেন রিতু। এর মধ্যে বৃষ্টিতে খেলা বন্ধ থাকে কিছুক্ষণ।

শেষ ওভারে গিয়ে রান আউট হন রিতু মণি। ফ্রি হিটে দ্বিতীয় রান নিতে গেলে তার স্টাম্প ভাঙেন রিচা ঘোষ। এর আগে ৫ চারে ৪৯ বল খেলে ৪৬ রান করেন মুর্শিদা। তার বিদায়ের পর ফারিহা তৃষ্ণা আর একটি রানও করতে পারেননি পূজার ওই ওভারে। ভারতের পক্ষে ৪ ওভারে ১৯ রান দিয়ে ৩ উইকেট পান রাধা যাদব। ৪ ওভারে ১৪ রান দিয়ে দীপ্তি নেন দুটি উইকেট।  

রান তাড়ায় নেমে শুরুতেই অবশ্য ধাক্কা খায় ভারত। ইনিংসের দ্বিতীয় বলে শেফালি ভার্মাকে আউট করেন মারুফা আক্তার। কিন্তু আগে থেকে থাকা বৃষ্টির পূর্ভাবাস মাথায় রেখে ঝড়ো ব্যাট করতে থাকেন তিন নম্বরে নামা দেয়ালান হেমালাথা।  

মারুফা প্রথম ওভারে কেবল দুই রান দিয়ে ১ উইকেট নেন। কিন্তু পরের চার ওভারে ৪১ রান তোলে ভারত। ৫ ওভার ২ বলে ১ উইকেট হারিয়ে ৪৭ রান করা অবস্থায় বৃষ্টি নেমে আসে। তখন বৃষ্টি আইনে এগিয়ে ছিল ভারত। শেষ অবধি আর খেলা শুরু না হওয়ায় জয় পায় সফরকারীররা। ৫ চার ও ২ ছক্কায় ২৪ বলে ৪১ রান করে হেমালাথা ও ৭ বলে ৫ রান করে অপরাজিত থাকেন স্মৃতি মান্ধানা।  

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৪
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।