ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

সহজ ম্যাচ কঠিন করে জিতলো বেঙ্গালুরু

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৭ ঘণ্টা, মে ৪, ২০২৪
সহজ ম্যাচ কঠিন করে জিতলো বেঙ্গালুরু

এবারের আইপিএলে যেভাবে রানের বন্যা বইছে, সেই তুলনায় ১৫০-এর চেয়ে কম লক্ষ্য কঠিন কিছু হওয়ার কথা নয়। কিন্তু এমন সহজ ম্যাচ কঠিন করেই জিতলো রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

 

আসরের ৫২তম ম্যাচে আজ ঘরের মাঠ এম. চিন্নাস্বামী স্টেডিয়ামে গুজরাট টাইটান্সকে ৪ উইকেটে হারিয়েছে বেঙ্গালুরু। আগে ব্যাট করে ১৯.৩ ওভারে ১৪৭ রান তুলতেই সব উইকেট হারিয়ে ফেলে গুজরাট। জবাবে ১৩.৪ ওভারেই জয় তুলে নিলেও স্বাগতিকরা উইকেট হারায় ৬টি।

১৪৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে বেঙ্গালুরুর দুই ওপেনার বিরাট কোহলি ও ফাফ ডু প্লেসি মিলে তুলে ফেলেন ৯২ রান। তাতে সহজ জয়ের পথেই এগোচ্ছিল বেঙ্গালুরু। কিন্তু ২৩ বলে ১০ চার ও ৩ ছক্কায় ৬৪ রানের বিধ্বংসী ইনিংস খেলে ডু প্লেসি বিদায় নিলে বিপর্যয়ের মুখে পড়ে যায় তার দল। জশুয়া লিটল ও নূর আহমেদের দুর্দান্ত বোলিংয়ে এরপর মাত্র ২৫ রান যোগ হতেই আরও ৫ উইকেট হারিয়ে ফেলে বেঙ্গালুরু। এর মধ্যে কোহলি ছাড়া বাকি ৪ ব্যাটার দুই অংকের দেখাও পাননি। একাদশ ওভারে বিদায় নেন ২৭ বলে ৪২ রান করা কোহলি।  

প্রথম ৬ ওভারে ১ উইকেটে ৯১ রান তুলে ফেলা বেঙ্গালুরু পরের ছয় ওভারে ৪১ তুলতে হারায় আরও ৫ উইকেট। যার মধ্যে একাই ৪ উইকেট নিয়েছেন গুজরাটের আইরিশ পেসার লিটল। বাকি দুই উইকেট আফগান স্পিনার নূর আহমেদের। তবে ওই পর্যন্তই। এরপর আর বিপদ হতে দেননি দীনেশ কার্তিক ও স্বপ্নিল সিং। ১২ বলে ২১ রান নিয়ে কার্তিক এবং ৯ বলে ১৫ রান নিয়ে অপরাজিত থেকে মাঠ ছাড়েন স্বপ্নিল।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতে সুবিধা করতে পারেনি গুজরাট। প্রথম তিন ব্যাটার ফিরেছেন দুই অঙ্ক ছোঁয়ার আগেই। তবে মাঝখানে প্রতিরোধ গড়েন শাহরুখ খান (৩৭), ডেভিড মিলার (৩০) ও রশিদ খান (১৮)। কিন্তু এরপর ফের বিপর্যয়। শেষদিকে সেভাবে রানই তুলতে পারেননি গুজরাটের ব্যাটাররা। ফলে দেড়শও পার করতে পারেনি তারা। শেষ ওভারে বিজয়কুমারের প্রথম তিন বলেই ৩ উইকেট হারিয়েছে গুজরাট। বল হাতে ২টি করে উইকেট নিয়েছেন বেঙ্গালুরুর মোহাম্মদ সিরাজ, যশ দয়াল এবং বিজয়কুমার। ১টি করে উইকেট গেছে ক্যামেরন গ্রিন ও কর্ণ শর্মার ঝুলিতে।  

এই জয়ে প্লে-অফের আশা কোনোমতে টিকে রইলো বেঙ্গালুরুর। ১১ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে সাতে অবস্থান তাদের। শীর্ষে থাকা রাজস্থান রয়্যালস ঠিক দ্বিগুণ ব্যবধানে এগিয়ে আছে। ১০ ম্যাচে রাজস্থানের সংগ্রহ ১৬ পয়েন্ট। গুজরাটের পয়েন্টও অবশ্য বেঙ্গালুরু সমান ৮। তবে নেট রানরেটে পিছিয়ে থাকায় গুজরাটের অবস্থান নবম স্থানে।

বাংলাদেশ সময়: ২৩৪৭ ঘণ্টা, মে ০৫, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।