ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

উগান্ডার বিশ্বকাপ দলে ৪৩ বছরের এনসুবুগা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৯ ঘণ্টা, মে ৬, ২০২৪
উগান্ডার বিশ্বকাপ দলে ৪৩ বছরের এনসুবুগা

১৯৯৭ সালে আইসিসি ট্রফি জয়ের পর বদলে যায় বাংলাদেশ ক্রিকেটের চিত্র। সেই টুর্নামেন্টে ইস্ট এন্ড সেন্ট্রাল আফ্রিকার জার্সিতে আন্তর্জাতিক অভিষেক হয় ফ্রাঙ্ক এনসুবুগা।

বয়স ৪৩ ছাড়িয়ে গেছে তার। তবু ক্রিকেটকে আকড়ে ধরে আছেন ঠিকই। শুধু তা-ই নয়, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে উগান্ডাকে প্রতিনিধিত্ব করবেন এই স্পিনার।

বিশ্বকাপে এবারই প্রথম খেলতে নামছে উগান্ডা। যার জন্য ঘোষিত ১৫ সদস্যের দলে এনসুবুগাকে দলে রেখেছে তারা। ৫৪ ম্যাচ খেলে এখন পর্যন্ত ৫৫ উইকেট শিকার করেছেন এনসুবুগা। ২০২২ সালে বিশ্বকাপ চ্যালেঞ্জ লিগে কেনিয়ার বিপক্ষে নেওয়া তার একটি দুর্দান্ত ক্যাচ সামাজিক যোগাযোগ মাধ্যমে দ্রুতই ছড়িয়ে যায়।  

সবকিছু ঠিক থাকলে হয়তো এনসুবুগাই হবেন টি-টোয়েন্টি বিশ্বকাপ ইতিহাসে সবচেয়ে বয়স্ক ক্রিকেটার। তার চেয়ে দুই বছর ছোট মোহাম্মদ নাদিম ও নাসিম খুশিও এবার বিশ্বকাপ খেলবেন ওমানের হয়ে।  

উগান্ডার বিশ্বকাপ স্কোয়াড: ব্রায়ান মাসাবা (অধিনায়ক), সাইমন সেসজি, রজার মুকাসা, কসমাস কাইউতা, দীনেশ নকরানি, ফ্রেড আচেলাম, কেনেথ ওয়াইসোয়া, ফ্রাঙ্ক এনসুবুগা, হেনরি সেনিয়োদো, বিলাল হাসান, রবিনসন ওবুয়া, রিয়াজাত আলী শাহ, জুমা মিয়াজি, রোনাক প্যাটেল।

বাংলাদেশ সময়: ১৯০৭ ঘণ্টা, মে ৬, ২০২৪
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।