ঢাকা, সোমবার, ১৬ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

শ্রীলঙ্কার সঙ্গে ‘সৎমায়ের মতো’ আচরণ করছে আইসিসি!

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২০ ঘণ্টা, জুন ৫, ২০২৪
শ্রীলঙ্কার সঙ্গে ‘সৎমায়ের মতো’ আচরণ করছে আইসিসি!

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি নিয়ে প্রশ্ন তুলেছে শ্রীলঙ্কা দল। গ্রুপ পর্বের চার ম্যাচের সবকটি তাদের খেলতে হবে চারটি ভিন্ন ভেন্যুতে।

ফলে এক ম্যাচ খেলে আরেক ম্যাচের জন্য দীর্ঘ পথ ভ্রমণ করতে হবে লঙ্কানদের। এই দৌড়ঝাঁপ খেলোয়াড়দের পারফরম্যান্সের ওপর প্রভাব ফেলতে পারে।

বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন শ্রীলঙ্কার অধিনায়ক ওয়ানিন্দু হাসারাঙ্গা ও স্পিনার মহেশ থিকসানা। এবার এই বিষয় নিয়ে আলোচনা হয়েছে শ্রীলঙ্কার জাতীয় সংসদেও। দেশটির বিরোধীদলীয় নেতা সাজিথ প্রেমাদাসা সংসদে আইসিসির সমালোচনা করে বলেন, 'শুধু আমাদের দলের সঙ্গে এমন সৎমায়ের মতো আচরণ কেন? প্রয়োজনীয় সুযোগ-সুবিধা না দিলে জয়ের আশা করবো কী করে। এটি দলের ফলাফলকে প্রভাবিত করবে। '

সাজিথ নিজের বক্তব্যে আইসিসির 'অন্যায্য' আচরণের প্রতিবাদ জানানোর জন্য শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রীর প্রতি আহ্বান জানিয়েছেন।  

এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত এক ম্যাচ খেলেছে শ্রীলঙ্কা। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওই ম্যাচটির ভেন্যু ছিল নিউইয়র্কের নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়াম। টিম হোটেল থেকে মাঠে যেতে লঙ্কান দলকে দেড় ঘন্টার বেশি সময় লেগেছে। তাদের পরের ম্যাচ টেক্সাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে, বাংলাদেশের বিপক্ষে। তৃতীয় ম্যাচ খেলতে লঙ্কানদের উড়ে যেতে হবে ফ্লোরিডায়। আর গ্রুপ পর্বে তাদের শেষ ম্যাচ হবে সেইন্ট লুসিয়ায়। ফলে বেশ ঝক্কি পোহাতে হবে তাদের।

অন্যদিকে লঙ্কানদের বিপক্ষে ম্যাচের জন্য প্রোটিয়াদের রাখা হয়েছিল মাঠের কাছেই একটি হোটেলে। তাদের পরের দুই ম্যাচও একই ভেন্যুতে। নেপালের বিপক্ষে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচ খেলতে তারা উড়ে যাবে কিংসটাউনে। তাদের মতোই একই ভেন্যুতে টানা তিন ম্যাচ খেলার সুযোগ পাচ্ছে ভারতও। এরপর রোহিত-কোহলিরা গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচ খেলবেন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডাতে।  

বাংলাদেশ সময়: ১৮১৯ ঘণ্টা, জুন ০৫, ২০২৪
এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।