ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

কোহলিকে ছাড়িয়ে বাবরের বিশ্বরেকর্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৫ ঘণ্টা, জুন ৬, ২০২৪
কোহলিকে ছাড়িয়ে বাবরের বিশ্বরেকর্ড

যুক্তরাষ্ট্রের বিপক্ষে দলের বিপদে হাল ধরেছিলেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। বিপর্যয় সামলে গুরুত্বপূর্ণ ইনিংস খেলার পথে একটি বিশ্বরেকর্ডও গড়েছেন তিনি।

বিরাট কোহলিকে পেছনে ফেলে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি রানের মালিক এখন পাকিস্তানের এই ওপেনার।

মাঠে নামার আগে আজ রেকর্ড গড়তে মাত্র ১৬ রানের প্রয়োজন ছিল বাবরের। ১১তম ওভারে চার মেরে যা  পেয়ে যান তিনি। ১২০তম ম্যাচ খেলতে নামা বাবরের বর্তমান সংগ্রহ ৪ হাজার ৬৭ রান। বিরাট কোহলি অবশ্য খুব একটা পিছিয়ে নেই। ভারতের অন্যতম সেরা এই ব্যাটার আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৪ হাজার ৩৮ রান করেছেন। তালিকার তিনে আছেন কোহলির সতীর্থ ও ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা (৪০২৬ রান)।

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আজ আসরের সহ-আয়োজক যুক্তরাষ্ট্রের মুখোমুখি হয়েছে পাকিস্তান। ডালাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাটিংয়ে নামা পাকিস্তান শুরু থেকেই চাপে পড়ে যায়। ব্যাটিং-বান্ধব পিচেও মাত্র ২৬ রান তুলতেই ৩ উইকেট হারিয়ে ফেলে তারা। সেখান থেকে শাদাব খানকে নিয়ে লড়াই শুরু করেন বাবর।  

২৫ বলে ৪০ রান করে দলের চাকা সচল রাখার কাজটা করেন শাদাব। তবে উইকেট ধরে রাখার কাজটা করেন আসলে বাবর নিজেই। দুজনে মিলে ৫০ বলে ৭২ রান করেন। বাবর ৪৩ ব্বলে ১০২.২ স্ট্রাইক রেটে  ৪৪ রানের ইনিংস খেললেও, দলের সর্বোচ্চ রান সংগ্রাহক তিনিই। যদিও ইনিংসের শুরুতে ৩৩ বলে মাত্র ৭ রান করেন তিনি। শেষ পর্যন্ত শাহিন শাহ আফ্রিদির ১৬ বলে ২৩ রান এবং ইফতিখার আহমেদের ১৪ বলে ১৮ রানের ইনিংসে ভর করে ৭ উইকেটে ১৫৯ রানের সংগ্রহ পায় পাকিস্তান।

বাংলাদেশ সময়: ২৩৫৪ ঘণ্টা, জুন ০৬, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।