ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

নামিবিয়াকে হারিয়ে বিশ্বকাপে স্কটল্যান্ডের প্রথম জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৭ ঘণ্টা, জুন ৭, ২০২৪
নামিবিয়াকে হারিয়ে বিশ্বকাপে স্কটল্যান্ডের প্রথম জয়

নামিবিয়ার হয়ে কেবল লড়লেন গেরহার্ড এরাসমাস। লড়াকু এক লক্ষ্যের জবাবে ব্যাট করতে নেমে বিপাকে পড়ে নামিবিয়া।

তবে চাপ সামলে দারুণ এক জুটি গড়ে বিশ্বকাপে নিজেদের প্রথম জয় উপহার দিলেন রিচি বেরিংটন ও মাইকেল লিস্ক।  

বারবাডোজে গতকাল রাতে ‘বি’ গ্রুপের ম্যাচে নামিবিয়ার বিপক্ষে স্কটল্যান্ডের জয় ৫ উইকেটে। টস জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৫৫ রান সংগ্রহ করে নামিবিয়া। যেটি ৯ বল হাতে রেখেই ছুঁয়ে ফেলে স্কটল্যান্ড।

নিজেদের আগের ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে উড়ন্ত শুরুর পর বৃষ্টিতে ভেসে গেলে পয়েন্ট ভাগাভাগি করতে হয় স্কটল্যান্ডের। অপরদিকে নামিবিয়া তাদের আগের ম্যাচে ওমানের বিপক্ষে সুপার ওভারে জয়লাভ করে।  

আগে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে নামিবিয়া। পাওয়ার প্লেতে ৩ উইকেট হারিয়ে তার ৪৮ রান তুলে নেয়। বাকিদের আসা যাওয়ার মাঝে অবশ্য লড়ে যান এরাসমাস। চারে নামা এরাসমাস ৩১ বলে ৫ চার ও ২ ছক্কায় করেন ৫২ রান। দ্বিতীয় সর্বোচ্চ ২৮ রান করেন জেন গ্রিন। এই দুজন পঞ্চম উইকেটে গড়েন ৩৮ বলে ৫১ রানের জুটি।

রান তাড়ায় নেমে চতুর্থ ওভারে ২৩ রানে জর্জ মানজিকে হারায় স্কটল্যান্ড। এরপর দলকে টানতে থাকেন মাইকেল জোন্স ও ব্র্যান্ডন ম্যাকমুলান। পাওয়ার প্লের পর দ্রুত তিন ব্যাটসম্যানকে হারিয়ে কিছুটা চাপে পড়ে স্কটিশরা। সেই চাপ থেকে দলকে খেলায় ফেরান বেরিংটন ও লিস্ক। পঞ্চম উইকেটে ৪৮ বলে ৭২ রানের জুটি গড়েন তারা। লিস্ক ৩৫ রানে বিদায় নিলেও দলকে জিতিয়ে মাঠ ছাড়েন বেরিংটন। ৩৫ বলে ২ চার ও ছক্কায় ৪৭ রানের অপরাজিত ইনিংস খেলেন তিনি।

বাংলাদেশ সময়: ১০৩৭ ঘণ্টা, জুন ০৭, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।