ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

বাংলাদেশকে হারাতে আত্মবিশ্বাসী ‘অনেক চাপে’ না থাকা শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৫ ঘণ্টা, জুন ৭, ২০২৪
বাংলাদেশকে হারাতে আত্মবিশ্বাসী ‘অনেক চাপে’ না থাকা শ্রীলঙ্কা

বিশ্বকাপ শুরুর প্রায় সপ্তাহখানেক পেরিয়ে গেলেও টাইগাররা নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামছে আজ। যদিও বাংলাদেশ সময় আগামীকাল ভোরে শুরু হবে খেলা।

প্রতিপক্ষ সেই শ্রীলঙ্কা।  

সাম্প্রতিক অতীত ঘাটলে দেখা যাবে বাংলাদেশ-শ্রীলঙ্কা লড়াই কেবল আর একটি সাধারণ ম্যাচের মধ্যে সীমাবদ্ধ। সময়ের সঙ্গে সঙ্গে সেই লড়াইয়ের ঝাঁজ বেড়েছে, বেড়েছে বিতর্কও। গত ওয়ানডে বিশ্বকাপের কথাই ধরা যাক। অ্যাঞ্জেলো ম্যাথিউসকে করা টাইমড আউট নিয়ে ঝড়ই বয়ে যায় পুরো ক্রিকেট বিশ্বে।

গত মার্চে অনুষ্ঠিত দুই দলের দ্বিপাক্ষিক সিরিজেও কাটেনি এর রেশ। সেবার বাংলাদেশ সফরে এসে টি-টোয়েন্টি সিরিজ জিতে নিয়েছিল শ্রীলঙ্কা। এর মধ্য থেকেই বিশ্বকাপে টাইগারদের হারানোর আত্মবিশ্বাস খুঁজে নিচ্ছে তারা।

যদিও বিশ্বকাপে লঙ্কানদের শুরুটা হয়েছে একদম বাজেভাবে। টি-টোয়েন্টি  ইতিহাসে নিজেদের সর্বনিম্ন  সংগ্রহের পর দক্ষিণ আফ্রিকার কাছে হেরেছে ৬ উইকেটে। এমন হারের পর স্বভাবতই বেশি চাপে  থাকার কথা। কিন্তু তা অস্বীকার করলেন লঙ্কান ব্যাটিং কোচ থিলিনা কান্দাম্বি।

তিনি বলেন, 'সত্যি বলতে অতোটা চাপে নেই আমরা। কারণ আমি মনে করি, আমরা সাম্প্রতিক অতীতে বাংলাদেশের বিরুদ্ধে ভালো ক্রিকেট খেলেছি। তাই এই ম্যাচ ঘিরে সেই আত্মবিশ্বাস ও মোমেন্টাম কাজ করছে আমাদের মধ্যে। আমার মনে হয় ছেলেরা জানে, কাল কী করতে হবে। আমরা তাদের (বাংলাদেশ) শক্তির জায়গা একইসঙ্গে দুর্বলতাও বিশ্লেষণ করেছি। সাম্প্রতিক অতীতে  একে অপরের বিরুদ্ধে আরও বেশি খেলেছি  আমরা। তাই  ছেলেরা যথেষ্ট আত্মবিশ্বাসী। '

বিশ্বকাপের আগে ভালো অবস্থায় ছিল না বাংলাদেশও। আনকোরা যুক্তরাষ্ট্রের কাছে তাদেরই মাটিতে সিরিজ হেরে বসে তারা। সেই ধাক্কা কাটিয়ে বিশ্বকাপে ভালো কিছু করার আশায়  টাইগাররা।

বাংলাদেশ সময়: ১৮৫৩ ঘণ্টা, জুন ৭, ২০২৪
এএইচএস
 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।