ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

তানজিম-তাসকিনের দুর্দান্ত বোলিং, চাপে দ. আফ্রিকা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১০ ঘণ্টা, জুন ১০, ২০২৪
তানজিম-তাসকিনের দুর্দান্ত বোলিং, চাপে দ. আফ্রিকা

নিউইয়র্কের স্লো পিচের সদ্ব্যবহার করে দক্ষিণ আফ্রিকাকে চাপে রেখেছেন বাংলাদেশের বোলাররা। বিশেষ করে দুই পেসার তানজিম হাসান সাকিব ও তাসকিন আহমেদ।

দুর্দান্ত লাইন-লেন্থে তারা প্রোটিয়াদের টপ অর্ডারকে গুঁড়িয়ে দিয়েছেন।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৭.৪ ওভারে ৪ উইকেট হারিয়ে ৩৫ রান করেছে দক্ষিণ আফ্রিকা।

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ ডি-এর ম্যাচে আজ নাসাউ কাউন্টি স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টস হেরে ফিল্ডিংয়ে নেমেছে বাংলাদেশ।  

এ ম্যাচের একাদশে একটি বদল এনেছে বাংলাদেশ। ওপেনার সৌম্য সরকার বাদ পড়েছেন, তার জায়গা নিয়েছেন জাকের আলি অনিক। দক্ষিণ আফ্রিকার একাদশ কোনো বদল আসেনি।  

আগের ম্যাচে শ্রীলঙ্কাকে হারানো টাইগারদের জন্য এই ম্যাচ সুপার এইটের পথে এগিয়ে যাওয়ার দারুণ সুযোগ। সেই সুযোগ কাজে লাগাতে বোলিংয়ের শুরুটা হয়েছে দারুণ।

আগে ব্যাটিংয়ে নামা দক্ষিণ আফ্রিকাকে প্রথম ওভারেই ধাক্কা দেন তানজিম হাসান সাকিব। রানের খাতা খোলার আগেই এই ডানহাতি পেসার ওভারের শেষ বলে প্রোটিয়া ওপেনার রিজা হ্যানড্রিকসকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন। তৃতীয় ওভারে ফের বোলিংয়ে এসে আরেক ওপেনার কুইন্টন ডি কককে বিদায় করেন তানজিম। ভালো খেলার ইঙ্গিত দেওয়া ডি কক (১৮) বোল্ড হয়ে ফিরেছেন।

তানজিমের পর আসরে নামেন তাসকিনও। চতুর্থ ওভারে বাংলাদেশের এই ডানহাতি পেসার প্রোটিয়া অধিনায়ক এইডেন মার্করাম (৪)-কে বোল্ড করে ফেরান। পরের ওভারে ফের উইকেট নেন তানজিম। এবার তার শিকার ট্রিস্টান স্টাবস। ৫ বলের মোকাবিলা করা এই ব্যাটার ডাক মারেন তানজিমের বলে সাকিব আল হাসানের হাতে ক্যাচ দিয়ে।  

২৩ রানেই ৪ উইকেট হারিয়ে ধুঁকতে থাকে দক্ষিণ আফ্রিকা। পাওয়ার প্লের ৬ ওভারে মাত্র ২৫ রান রান তুলতে পারে তারা। ৩ ওভারে ১৩ রানে একাই ৩ উইকেট নেন তানজিম।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, জুন ১০, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।