ঢাকা, বৃহস্পতিবার, ৬ আষাঢ় ১৪৩১, ২০ জুন ২০২৪, ১২ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

পাকিস্তান ‘গলির দল’ নয়: শাহিন আফ্রিদি

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৫ ঘণ্টা, জুন ১৫, ২০২৪
পাকিস্তান ‘গলির দল’ নয়: শাহিন আফ্রিদি

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে অন্যতম ফেভারিট হিসেবে খেলতে এসেছিল পাকিস্তান। কিন্তু ভারত ও যুক্তরাষ্ট্রের কাছে হেরে শুরুতেই ব্যাকফুটে চলে যায় তারা।

এরপর কানাডাকে উড়িয়ে যুক্তরাষ্ট্র-আয়ারল্যান্ড ম্যাচের দিকে তাকিয়ে ছিল বাবরবাহিনী।  

কিন্তু এই ম্যাচটি বৃষ্টিতে ভেসে যাওয়ায় কপাল পুড়েছে পাকিস্তানের। নিজেদের শেষ ম্যাচ জিতলেও লাভ হবে না তাদের। গত আসরের রানার্স আপ দলটি এবার এক ম্যাচ হাতে রেখেই গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছে। স্বাভাবিকভাবেই দলটির ভক্ত-সমর্থকরা এমন ফলাফলে বেজায় ক্ষুব্ধ।  

সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে পাকিস্তানি দলকে তুলোধুনা করছেন সমর্থক থেকে শুরু করে সাবেক ক্রিকেটাররা। বিক্ষুব্ধ সমর্থকদের মধ্যে অনেকে পাকিস্তানকে 'গলির দল' বলেও কটাক্ষ করছেন। মানসিকভাবে ভেঙে পড়েছেন পাকিস্তানি ক্রিকেটাররাও।  

তবে এমন কঠিন সময়ে সমর্থকদের কাছ থেকে সমর্থন চান শাহিন শাহ আফ্রিদি। পাকিস্তানের এই বাঁহাতি পেসার এক ইউটিউব চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে বলেন, 'ভালো সময়ে সবাই সমর্থন করে, কিন্তু সমর্থকদের অবশ্যই দলের কঠিন পাশে থাকতে হবে। আমরা কোনো গলির দল নই। এটা পাকিস্তান দল। এই দলকে সমর্থন না করতে পারলে আমি মিডিয়ার মতোই। '

পাকিস্তানের এমন বেহাল দশার পেছনে শাহিন শাহ আফ্রিদির নির্বিষ বোলিংয়ের দায়ও দিচ্ছেন অনেক সমর্থক। ৩ ম্যাচে তিনি উইকেট পেয়েছেন মাত্র ২টি, ইকোনোমি রেটও সাতের কাছাকাছি। যদিও শাহিন নিজে বলছেন ভিন্ন কথা, 'আমি আগের মতোই ১৩৬-১৪০ কিলোমিটার গতিতে বল করছি। উইকেট পেলে সবাই ভালো বলে, না পেলেই নেতিবাচক কথাবার্তা বলে। '

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, জুন ১৫, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।