ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আষাঢ় ১৪৩১, ২৭ জুন ২০২৪, ১৯ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

তানজিমকে শাস্তি দিয়েছে আইসিসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০২ ঘণ্টা, জুন ১৯, ২০২৪
তানজিমকে শাস্তি দিয়েছে আইসিসি

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের অন্যতম সেরা পারফর্মার হয়ে উঠেছেন তানজিম হাসান সাকিব। এই পেসার আলো ছড়িয়ে দলকে জিতিয়েছেন ম্যাচ।

তবে নেপালের বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচে আচরণবিধি ভাঙায় আইসিসির শাস্তি পেয়েছেন তিনি।  

সোমবার সেন্ট ভিনসেন্টে নেপালের ইনিংসের তৃতীয় ওভারের ঘটনা এটি। ১০৭ রানের লক্ষ্য তাড়া করতে নামে নেপাল। দুর্দান্ত বোলিং করছিলেন তানজিম। এর মধ্যেই নেপাল অধিনায়ক রোহিত পোডেলের সঙ্গে কথা কাটাকাটি হয় তার।  

টিভি স্ক্রিনে আগ্রাসীভাবে তানজিমকে এগিয়ে যেতে দেখা যায় রোহিতের দিকে। দুজনকে থামাতে শেষ পর্যন্ত আসতে হয় আম্পায়ারকেও। কথা কাটাকাটির সময় রোহিতের সঙ্গে অনুপযুক্ত শারীরিক স্পর্শ করেন তানজিম।  

এসব অপরাধের জন্য তানজিমের ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করার কথা মঙ্গলবার রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায় আইসিসি। তার নামের পাশে একটি ডেমেরিট পয়েন্টও যুক্ত করা হয়েছে। খেলা শেষে ম্যাচ রেফারি রিচি রিচার্ডসনের দেওয়া শাস্তি মেনে নেন তানজিম। এজন্য আর আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি।

নেপালের বিপক্ষে ৪ ওভারে কেবল ৭ রান দিয়ে ৪ উইকেট নেন তানজিম। এ ম্যাচ জিতে সুপার এইট নিশ্চিত করে বাংলাদেশ। তানজিম হন ম্যাচসেরাও।  

বাংলাদেশ সময়: ০৮০০ ঘণ্টা, জুন ১৯, ২০২৪
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।