ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

টি-টোয়েন্টিতে ২০০ ছক্কার রেকর্ডে প্রথম রোহিত

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৬ ঘণ্টা, জুন ২৪, ২০২৪
টি-টোয়েন্টিতে ২০০ ছক্কার রেকর্ডে প্রথম রোহিত

শুরুতেই বিরাট কোহলিকে হারিয়ে চাপে পড়ে গিয়েছিল ভারত। কিন্তু এরপরই রোহিতের ব্যাটে ঝড়ের দেখা মিললো।

যে ঝড়ে নতুন রেকর্ড গড়লেন ভারতের অধিনায়ক ও ওপেনার।  

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে প্রথম ব্যাটার হিসেবে ২০০ ছক্কার একমাত্র মালিক এখন তিনি। সবচেয়ে বেশি ছক্কার হিসাবেও অনেক এগিয়ে আছেন তিনি।  দ্বিতীয় স্থানে আছেন মার্টিন গাপটিল। সাবেক কিউই ব্যাটার টি-টোয়েন্টিতে ১৭৩টি ছক্কা হাঁকিয়েছেন। ১৩৭ ছক্কা নিয়ে তালিকার তিনে অবস্থান ইংলিশ ব্যাটার জস বাটলারের।  

রোহিত আজ ইনিংসের তৃতীয় ওভারে অস্ট্রেলিয়ার ফাস্ট বোলার মিচেল স্টার্কের বলে হাঁকিয়েছেন ৪ ছক্কা। পাশাপাশি একটি চার ও ওয়াইড মিলিয়ে ওই ওভারে আসে মোট ২৯ রান। এরপর জশ হ্যাজলউডের ওভারে মাত্র ২ রান এলেও পরের ওভারে প্যাট কামিন্সের প্রথম বলেই ফের ছক্কা; আর তাতেই অনন্য মাইলফলক গড়লেন রোহিত।  

রোহিত ঝড়ের পর অবশ্য বৃষ্টিতে খেলা কিছুক্ষণ বন্ধ থাকে। কিন্তু মাঠে ফিরেই আবার ঝড় বইয়ে দেন ভারতীয় ওপেনার। কামিন্সের ওই ওভারে আসে ১৫ রান। সবগুলো রানই রোহিতের। ওই ওভারের শেষ বলে সিঙ্গেল নিয়ে নিজের ফিফটি পূর্ণ করেন তিনি। মাত্র ১৯ বলে ফিফটি ছুঁয়েছেন তিনি, যা এই বিশ্বকাপে এখন পর্যন্ত সবচেয়ে দ্রুততম।  

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ফিফটির পরও ঝড় তুলছেন রোহিত। ২৯ বলে ৭৬ রান নিয়ে অপরাজিত আছেন তিনি। তবে ১৪ বলে ১৫ রান করে ফিরে গেছেন ঋষভ পন্থ। ৮ ওভারে ভারতের সংগ্রহ ২ উইকেটে ৯৩ রান।  

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, জুন ২৪, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।