ঢাকা, মঙ্গলবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

দক্ষিণ আফ্রিকার সময় এসে গেছে, বিশ্বাস করেন ডি ভিলিয়ার্স

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫১ ঘণ্টা, জুন ২৯, ২০২৪
দক্ষিণ আফ্রিকার সময় এসে গেছে, বিশ্বাস করেন ডি ভিলিয়ার্স

২১ বছর নির্বাসনে কাটানোর পর ১৯৯১ সালে আবারও আন্তর্জাতিক ক্রিকেটে ফেরে দক্ষিণ আফ্রিকা। কিন্তু এরপর থেকে তাদের ইতিহাসে যোগ হয়েছে অসংখ্য হৃদয় ভাঙার গল্প।

 

প্রতিভার কমতি কখনোই ছিল না তাদের। কিন্তু শক্তিশালী দল নিয়েও কখনো বিশ্বকাপের স্বাদ পায়নি তারা। সেমিফাইনালই ছিল সর্বোচ্চ সাফল্য। তবে সেই বাধা টপকে এবার প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে উঠেছে প্রোটিয়ারা। যেখানে আজ ভারতকে হারিয়ে শিরোপায় চুমু আঁকবে এইডেন মার্করামের দল, এমনটাই বিশ্বাস করেন এবি ডি ভিলিয়ার্স।

প্রোটিয়াদের সাবেক এই অধিনায়ক বলেন, 'প্রোটিয়াদের বিশ্বকাপ ফাইনালে খেলতে দেখার জন্য দক্ষিণ আফ্রিকানরা ৩৩ বছর অপেক্ষা করেছে। অনেক হৃদয় ভাঙার পর দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালের ভারতের বিপক্ষে খেলবে। আমি জেতার জন্য প্রোটিয়াদের সমর্থন করছি। এটি ক্লোজ ম্যাচ হবে কারণ আমরা সবাই জানি, ভারত তারকায় ভরপুর দল। কিন্তু আমি বিশ্বাস করি দক্ষিণ আফ্রিকার সময় এসে গেছে। '

'কেউ কেউ বলবে, টুর্নামেন্টে এখনো পর্যন্ত তারা তাদের সেরা ক্রিকেটটা খেলতে পারেনি। কিন্তু তারা আট ম্যাচের আটটিই জিতেছে এবং এটা খারাপ নয়। ভারতের অবশ্যই নিজস্ব ম্যাচ-উইনার আছে। আরেকটি বিশ্বকাপ জেতার জন্য শতকোটিরও বেশি মানুষ আহ্বান করছে তাদের। হয়তো মাথার চেয়ে আমার হৃদয় বেশি কাজ করছে। তবে আমি কেবল মনে করি, সময়টা দক্ষিণ আফ্রিকার। '

বাংলাদেশ সময়: ১৬৪৮ ঘণ্টা, জুন ২৯, ২০২৪
এএইচএস
 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।