ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

সাকিবকে দর্শকের প্রশ্ন, ‘পদ আছে নাকি গেছে’

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৭ ঘণ্টা, আগস্ট ৬, ২০২৪
সাকিবকে দর্শকের প্রশ্ন, ‘পদ আছে নাকি গেছে’

কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগ নিয়ে ব্যস্ত সময় কাটছে সাকিব আল হাসানের। কিন্তু সেখানে গিয়ে বিব্রতকর পরিস্থিতির মুখোমুখি হচ্ছেন বাংলাদেশের এই অলরাউন্ডার।

এবার তাকে এক দর্শক সরাসরি এমন এক প্রশ্ন করলেন, যা হয়তো তিনি নিজেও ভাবেননি।

গতকাল ব্যাটে-বলে দারুণ কেটেছে সাকিবের। ব্যাটিংয়ে ৩৬ রান করার পর বল হাতে নিয়েছেন ১ উইকেট। এছাড়া ফিল্ডিংয়ে দুটি ক্যাচও ধরেছেন। তার অলরাউন্ডার নৈপুণ্যে ভর করে জাগুয়ার্সের বিপক্ষে ২ উইকেটের জয় পেয়েছে বাংলা টাইগার্স মিসিসাগা। তাতে ম্যাচসেরাও হয়েছেন তিনি।

তবে এই ম্যাচেই ফিল্ডিং করার সময় বিব্রতকর প্রশ্নের মুখে পড়তে হয়েছে সাকিবকে। বাংলা টাইগার্সের অধিনায়ককে শুনতে হয়েছে তার জাতীয় সংসদ সদস্যের পদ এখনো আছে কি না। এক দর্শক চিৎকার করে বলেন, ‘সাকিব ভাই, পদ আছে নাকি গেছে?’

ভিডিওতে দেখা যায়, দর্শকের কাছ থেকে এমন প্রশ্নের জবাবে সাকিব হাত নেড়ে কিছু একটা জানান। তখন দর্শক বলেন, 'গেছে, গেছে'।

ম্যাচ শেষ হওয়ার পর হোটেলে ফেরার পথে সাকিবকে দেখে কয়েকজন বাংলাদেশি প্রবাসী ‘দালাল সাকিব’ ও ‘ভুয়া সাকিব’ বলে চিৎকার করেন। কেউ কেউ তাকে অশ্রাব্য ভাষায় গালিও দেন।  

এবারইর প্রথম নয়, সেদিন বাংলা টাইগার্স ও টরন্টো ন্যাশনালসের ম্যাচ দেখতে আসা এক প্রবাসী সাকিবকে প্রশ্ন করেন, কোটা আন্দোলন নিয়ে কেন তিনি নীরব। সাকিব উত্তর না দিয়ে উল্টো প্রশ্নকর্তার কাছে জানতে চান, ‘দেশের জন্য আপনি কী করেছেন?’ উত্তরে সেই প্রবাসী বলেন, ‘আমি কথা বলছিলাম। আমি তো আর এমপি না। আমি আমার পরিবারের দায়িত্ব নিয়েছি। ' 

সাকিব এরপর আবারও একই প্রশ্ন করেন। এক পর্যায়ে নিরাপত্তাকর্মী সাকিবকে সরিয়ে নেন।

সম্প্রতি কোটা সংস্কার আন্দোলন নিয়ে কোনো মন্তব্য না করায় সাকিবের ওপর ক্ষোভ প্রকাশ করছেন প্রবাসী সমর্থকরা। এরমধ্যেই গতকাল তুমুল জনরোষের মুখে শেখ হাসিনা পদত্যাগ করে দেশ থেকে পালালে সাকিবের প্রতি ক্ষোভটা আরো বেড়ে যায় সমর্থকদের। গতকাল মাগুরায় তার পার্টি অফিসে আগুন লাগানো হয়।  

সাকিবের মতো জনরোষের মুখে পড়েছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাও। কোটা সংস্কার নিয়ে নীরব থাকায় নড়াইলে তার বাড়িতে হামলার পর আগুন লাগিয়ে দেয় বিক্ষুব্ধ জনতা।

বাংলাদেশ সময়: ১৯৩৭ ঘণ্টা, আগস্ট ০৬, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।