ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

বাংলাদেশের বিপক্ষে শামিকে পাওয়ার আশায় ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০০ ঘণ্টা, আগস্ট ৯, ২০২৪
বাংলাদেশের বিপক্ষে শামিকে পাওয়ার আশায় ভারত

গত নভেম্বরে ওয়ানডে বিশ্বকাপের পর থেকেই মাঠের বাইরে রয়েছেন মোহাম্মদ শামি। তবে গোড়ালির ইনজুরি থেকে সেরে উঠতে যথেষ্ট অগ্রগতি দেখিয়েছেন এই পেসার।

তাই আগামী সেপ্টেম্বরে বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে তাকে পাওয়ার আশা করছে ভারত। এর আগে ঘরোয়া টুর্নামেন্ট দিলীপ ট্রফিতে অন্তত একটি ম্যাচ খেলবেন তিনি।

বর্তমানে বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট একাডেমিতে (এনসিএ) রিহ্যাবের শেষ পর্যায়ে রয়েছেন শামি। অস্ত্রোপচারের পর গত মাস থেকে প্রথম বোলিং শুরু করেছেন ডানহাতি এই পেসার।  

শামিকে নিয়ে ভারতের প্রধান নির্বাচক অজিত আগারকার বলেন, 'কমবেশি আমরা জানি দলে এই মুহূর্তে কিছু ইনজুরি সমস্যা রয়েছে এবং আশা করি তারা ফিরে আসবে। শামি বোলিং শুরু করেছে, যা ভালো লক্ষ্মণ। প্রথম টেস্ট শুরু হবে ১৯ সেপ্টেম্বর থেকে এবং সেটা সবসময়ই আমাদের লক্ষ্য ছিল (তাকে ফেরানোর)। আমি জানি না, তার সেরা ওঠার জন্য সময় কতটুকু, এনসিএর লোকেদের জিজ্ঞেস করতে হবে এনিয়ে। '

'সামনে অনেকগুলো টেস্ট আছে। তখন আমাদের বোলিংয়ে গভীরতা দরকার। বুমরাহ, সিরাজ ও শামি লম্বা সময় ধরে আছে, তারা অবশ্যই থাকবে। কিন্তু বাকিদের নিয়েও আলোচনা হবে। সামনে প্রচুর প্রথম-শ্রেণির ক্রিকেট আছে, তাই আমরা সেরকমভাবে ছেলেদের গড়ে তুলতে পারব। '

দুটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি খেলতে আগামী সেপ্টেম্বরে ভারত সফরে যাবে বাংলাদেশ দল। চেন্নাইয়ে প্রথম টেস্টের পর ২৭ সেপ্টেম্বর কানপুরে শুরু হবে দ্বিতীয় টেস্ট। টি-টোয়েন্টি সিরিজের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে ধর্মশালা (৬ অক্টোবর), দিল্লি (৯ অক্টোবর) ও হায়দরাবাদে (১২ অক্টোবর)।

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, আগস্ট ৯, ২০২৪
এএইচএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।