ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

বিশ্বকাপ বাংলাদেশের বাইরে যাবে না, বলছেন আসিফ

স্টাফ করেসপন্ডেন্ট (স্পোর্টস) | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৯ ঘণ্টা, আগস্ট ১০, ২০২৪
বিশ্বকাপ বাংলাদেশের বাইরে যাবে না, বলছেন আসিফ

আগামী অক্টোবরে বাংলাদেশের মাটিতে হওয়ার কথা রয়েছে এবারের নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ। কিন্তু এ নিয়ে কিছুটা অনিশ্চয়তা তৈরি হয়েছে।

দেশের রাজনৈতিক বাস্তবতা বদলে যাওয়ায় এমনটি হয়েছে।  

ছাত্র-জনতার অভ্যূত্থানের মুখে পদত্যাগ করে দেশ ছেড়েছেন শেখ হাসিনা। এরপর দেশে সহিংসতা শুরু হয়। এ নিয়ে পরিস্থিতি পর্যবেক্ষণের কথা জানায় আইসিসি। বিশ্বকাপ বাংলাদেশে হবে কি না, এ নিয়েও অনিশ্চয়তার সৃষ্টি হয়।  

এখন অন্তর্বর্তীকালীন সরকার গঠনের পর পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক হওয়ার দিকে। এ অবস্থায় নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে চায় বাংলাদেশ। এমনটিই জানিয়েছেন ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ।  

একটি গণমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, ‘নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের বিষয়টি আমার চোখে পড়েছে। আমি এখন থেকেই তৎপরতা শুরু করেছি। আশা করি, এটা বাংলাদেশের বাইরে যাবে না। দেশ গঠনের সময়ে যদি এ রকম কিছু ঘটে, তাহলে সেটা আমাদের ভাবমূর্তির জন্য খুবই ক্ষতিকর হবে। আমাদের সৌভাগ্য, ইউনূস স্যার আছেন সঙ্গে। আমাদের যেসব বিনির্মাণ করা প্রয়োজন, সচিবের কাছে কিছু কিছু শুনেছি। সেসব সংস্কারের জন্য আমরা রোববারেই বসব। ’

দেশের সব জায়গাতেই এখন পরিবর্তনের ছোঁয়া লেগেছে। অনেকেই ক্রীড়াঙ্গনেও সংস্কারের দাবি তুলেছেন। এ নিয়ে অবশ্য এখনই কিছু বলছেন না নতুন এই ক্রীড়া উপদেষ্টা।  

তিনি বলেন, ‘আমি মন্ত্রণালয়ে যাওয়ার সুযোগ পাইনি এখনো। গত বৃহস্পতিবার (৮ আগস্ট) শপথ হয়েছে। শুক্রবার (৯ আগস্ট) মন্ত্রিপরিষদের আনুষ্ঠানিক অনেক সভা হয়েছে। আমাদের অনেক পদক্ষেপ নিতে হবে। এখন দেশ গঠনের সময়। ’

‘এ বিষয়ে (সংস্কার) এখন কোনো মন্তব্য করতে চাইছি না। যেহেতু এখনো মন্ত্রণালয়ে যাওয়ার সুযোগ পাইনি। সার্বিক অবস্থা না বুঝে কোনো সিদ্ধান্ত নেয়ার সুযোগ নেই। ’

বাংলাদেশ সময়: ১৬৫৯ ঘণ্টা, আগস্ট ১০, ২০২৪
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।