ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

পাকিস্তান দলে স্পিনার কেন নেই, জানালেন অধিনায়ক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৬ ঘণ্টা, আগস্ট ২০, ২০২৪
পাকিস্তান দলে স্পিনার কেন নেই, জানালেন অধিনায়ক

২৮ বছর পর ঘরের মাঠে কোনো বিশেষজ্ঞ স্পিনারকে ছাড়াই টেস্ট খেলতে নামছে পাকিস্তান। রাওয়ালপিন্ডিতে কাল থেকে শুরু হতে যাওয়া বাংলাদেশের বিপক্ষে চার পেসারকে রেখে একাদশ সাজিয়েছে তারা।

আজ সংবাদ সম্মেলনে অধিনায়ক শান মাসুদ জানালেন স্পিনার না রাখার ব্যাখ্যা।

তিনি বলেন, 'ঘরোয়া ক্রিকেটে যখনই আমরা রাওয়ালপিন্ডিতে খেলি, কন্ডিশন তখন পেসার ও ব্যাটারদের সহায়তা করেছে। স্পিন বোলিং  অতোটা বড় হুমকি হিসেবে কাজ করেনি। তাই নতুন কিছু করার চেয়ে ঘরোয়া ক্রিকেটে যেভাবে খেলি, সেটাই করতে চাই আমরা। '

দুদিন আগে ঘোষণা করা পাকিস্তানের একাদশে রয়েছেন মোহাম্মদ আলী। টেস্টে কেবল দুটি ম্যাচই খেলেছেন ডানহাতি এই পেসার। সেটাও প্রায় দুই বছর আগে। মীর হামজাকে উপেক্ষা করে তাকে কেন নেওয়া সেই বিষয়েও যুক্তি দিয়েছেন মাসুদ।

পাক অধিনায়ক বলেন, 'আলাদাভাবে খতিয়ে দেখলে হয়তো তর্ক করা যায়, আরেকজনকে বাইরে রেখে কেন এই নির্দিষ্ট বোলারকে নেওয়া হয়েছে। শাহিন আফ্রিদি ও নাসিম শাহকে কে সর্বোচ্চ সহায়তা করতে পারে সেটাই বিবেচনা করেছি আমরা, আশা করি সে কাল নতুন বল হাতে নেবে। আমরা বিশ্বাস করি মোহাম্মদ আলী এই ভূমিকার জন্য উপযুক্ত। সে উইকেটে জোরের ওপর বল করে, সিম দিয়ে দুই দিকেই বাতাসে সুইং করাতে পারবে এবং তার অতিরিক্ত গতি আছে। বিষয়টা এমন নয় যে, একজনের চেয়ে আরেকজন ভালো। বরং কন্ডিশনের সঙ্গে কে বেশি মানানসই, সেটাই গুরুত্বপূর্ণ। '

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, আগস্ট ২০, ২০২৪
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।