ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

বাংলাদেশ থেকে সরে যাচ্ছে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ

স্টাফ করেসপন্ডেন্ট (স্পোর্টস) | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, আগস্ট ২০, ২০২৪
বাংলাদেশ থেকে সরে যাচ্ছে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ

সাম্প্রতিক সময়ে সহিংসতার পর ক্ষমতা ছাড়েন শেখ হাসিনা। এরপর অন্তর্বর্তীকালীন সরকার দায়িত্ব নিয়ে বারবার আয়োজনের ব্যাপারে আশাবাদ প্রকাশ করলেও শেষ অবধি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ বাংলাদেশে হচ্ছে না।

 

পরিবর্তিত ভেন্যু হিসেবে সংযুক্ত আরব আমিরাতে হবে টুর্নামেন্টটি। মঙ্গলবার আইসিসির সভা থেকে এমন ইঙ্গিত পাওয়া গেছে।  ক্রিকেট ভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজ এমনটিই জানিয়েছে।

এ বছরের তিন থেকে ২০ অক্টোবর অবধি ঢাকা ও সিলেটের দুটি ভেন্যুতে হওয়ার কথা ছিল এবারের নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ। কিন্তু আইসিসির ভার্চুয়াল সভায় বাংলাদেশের নিরাপত্তার প্রসঙ্গটি তোলা হয়। একদিন আগে অস্ট্রেলিয়ান ক্রিকেটার এলিসা হিলিও এ নিয়ে উদ্বেগ জানিয়েছিলেন।

আইসিসির নেওয়া সিদ্ধান্ত মেনে নিয়েছে বিসিবিও। যদিও এতদিন তারা ও যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া বারবার বলছিলেন, বিশ্বকাপ আয়োজনের ব্যাপারে আশাবাদী তারা।  

বাংলাদেশের বিকল্প ভেন্যু হিসেবে শুরুতে ভারতের কথা ভাবা হয়েছিল। কিন্তু ওই প্রস্তাব নাকচ করে দেয় বিসিসিআই। পরে আগ্রহ প্রকাশ করে শ্রীলঙ্কা, জিম্বাবুয়েও। কিন্তু আবহাওয়া ও টাইম জোনের বিবেচনা করে সংযুক্ত আরব আমিরাতকে বেছে নিয়েছে আইসিসি।  

বাংলাদেশ সময়: ১৯৫৯ ঘণ্টা, আগস্ট ২০, ২০২৪
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।