ঢাকা, শুক্রবার, ১৯ আশ্বিন ১৪৩১, ০৪ অক্টোবর ২০২৪, ০০ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

ইংল্যান্ডের বিপক্ষে জিতে সেমিফাইনালে যাওয়ার স্বপ্ন বুনছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৮ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২৪
ইংল্যান্ডের বিপক্ষে জিতে সেমিফাইনালে যাওয়ার স্বপ্ন বুনছে বাংলাদেশ

প্রস্তুতি ম্যাচে পাকিস্তানের বিপক্ষে জয় এসেছিল। এরপর সেই আত্মবিশ্বাস ধরে রেখেছে বাংলাদেশ।

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচে স্কটল্যান্ডকে হারিয়েছে তারা। প্রায় ১০ বছর ও ১৬ ম্যাচ পর এই টুর্নামেন্টে জয় পেয়েছে বাংলাদেশের মেয়েরা।  

এখন তাদের সামনে চ্যালেঞ্জটা অনেক বেশি। মুখোমুখি হতে হবে ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকার মতো শক্তিশালী দলের বিপক্ষে। এই ম্যাচগুলোতে জয় নিয়ে সেমিফাইনালে যাওয়ার স্বপ্ন দেখছে বাংলাদেশও। ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচের আগে শুক্রবার ভিডিও বার্তায় তেমনই জানিয়েছেন ব্যাটার সোবহানা মোস্তারি।

‘যে ম্যাচগুলো বাকি আছে আরও তিনটা। সেমিফাইনালে যাওয়ার জন্য ইংল্যান্ডের সঙ্গে কালকে যে ম্যাচ সেটা তো অবশ্যই আমরা কাউন্ট করবো যেন জিততে পারি। বাকি যে ম্যাচগুলো আছে সেগুলোও ধরার চেষ্টা করবো। ’

ইংল্যান্ডের বিপক্ষে অবশ্য জয়ের কোনো স্মৃতি নেই বাংলাদেশের। এখন অবধি টি-টোয়েন্টিতে তিন ম্যাচ খেলে সবগুলোতেই হেরে গেছে তারা। তবে এবার তাদের জন্য প্রেরণা ওয়ানডে বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে ভালো খেলা ও বিশ্বকাপের প্রথম ম্যাচে জয়।

এ নিয়ে সোবহানা বলেন, ‘ইংল্যান্ড বরাবরই ভালো। ওয়ার্ল্ড র‍্যাঙ্কিংয়ে সেরা তিনের মধ্যে থাকে। আমাদের খুব বেশি খেলা হয়নি ইংল্যান্ডের সঙ্গে। তারপরও আমরা আশাবাদী যে আমরা আমাদের শেষ বিশ্বকাপে অনেক ভালো করেছিলাম। আমাদের বোলিং ইউনিটটা ছিল অনেক ভালো করেছে। আশাবাদী কালকেও ইংল্যান্ডের সঙ্গে সর্বোচ্চ দেওয়া। তারপর আসলে ফল বলে দেবে কী হবে। ’ 

অনেকদিন ধরেই রান খরায় ভুগছিলেন সোবহানা। এ নিয়ে তাকে সমালোচনাও সহ্য করতে হচ্ছিল। তবে স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচে দলের জয়ে অবদান রেখেছেন তিনি। ৩৮ বলে তার ব্যাট থেকে আসে ৩৬ রান। যদিও আরও ভালো করতে চান সোবাহানা।

তিনি বলেন, ‘খুশি বলব না। কারণ হয়তো দলকে আরও কিছু দিতে পারলে ভালো লাগতো। হয়তো আমি খুব খারাপ মুহূর্তে আউট হয়েছি, নিজের হাফ সেঞ্চুরিও হয়নি। আমি থাকলে হয়তো রানটা ১২৫ হতো। আশা করবো এমন গুরুত্বপূর্ণ সময়ে যেন আউট না হই। ’

বাংলাদেশ সময় : ১৮৪৪ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২৪
এমএইচবি/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।