ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

নারী বিশ্বকাপে ভারতের ম্যাচে রান আউট বিতর্ক!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৯ ঘণ্টা, অক্টোবর ৫, ২০২৪
নারী বিশ্বকাপে ভারতের ম্যাচে রান আউট বিতর্ক!

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে গতকাল ভারতের বিপক্ষে খেলতে নামে নিউজিল্যান্ড। ম্যাচটিতে ৫৮ রানের দারুণ জয় পায় নিউজিল্যান্ড।

তবে রয়ে গেছে ম্যাচটিতে ঘটা রান আউট বিতর্ক। অ্যামিলিয়া কারের আউট না হওয়া নিয়ে সমালোচনা চলছে এখনও।

ম্যাচের ১৪তম ওভারে দিপ্তি শর্মার করা শেষ বল অফে শট নিয়ে রানের জন্য দৌঁড়ান অ্যামিলিয়া। সেসময় বল থেকে যায় হারমানপ্রিত করের কাছেই। ওভারও ডেকে ফেলেন আম্পায়ার। এরই মধ্যে দ্বিতীয় রানের জন্য দৌঁড়ান অ্যামিলিয়া ও সোফি ডিভাইন। তখন সোফি নিজের প্রান্তে পৌঁছালেও অ্যামিলিয়া পারেননি। আউট হন তিনি। হাঁটা দেন প্যাভিলিয়নের দিকে।

কিন্তু মাঠের বাইরে যাওয়ার আগেই চতুর্থ আম্পায়ার থামিয়ে দেন অ্যামিলিয়াকে। এটি মেনে নিতে পারেননি হারমানপ্রিত। ততক্ষণে অবশ্য আম্পায়ার কারণ জানান। মাঠে থাকা আম্পায়ার ওভার ডাকার কারণে এই বলটি ডেড হয়ে গেছে। তাই এর পরে আউট ধরা হবে না। এমসিসির প্লেয়িং কন্ডিশনের ২০.১ অনুচ্ছেদে বলা আছে এই নিয়মের কথা। তারপরও মানতে পারছিলেন না ভারতীয় অধিনায়ক।  

ভারতের কোচও ততক্ষণে ছুটে যান চতুর্থ আম্পায়ারের কাছে। কিন্তু এতে আর লাভ হয়নি। নিয়ম মেনে খেলা চালিয়ে যেতে হয় ভারতকে। এদিকে আউট এবং রান কিছুই না হওয়া সত্ত্বেও পরের ওভারে স্ট্রাইকে ছিলেন সোফি। যেখানে থাকার কথা অ্যামিলিয়ার। অবশ্য পরের বলে আউট হন অ্যামিলিয়া। যোগ করতে পারেননি আর কোনো রান।

বাংলাদেশ সময়: ১১৫৯ ঘণ্টা, অক্টোবর ০৫, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।