ঢাকা, শুক্রবার, ২ কার্তিক ১৪৩১, ১৮ অক্টোবর ২০২৪, ১৪ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

আসতে পারবেন না বলছেন সাকিবও

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৫ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২৪
আসতে পারবেন না বলছেন সাকিবও

সাকিব আল হাসান কি তাহলে আর ফিরতে পারবেন না? এই প্রশ্ন আসার কোনো কারণ ছিল না একদিন আগেও। তাকে রেখেই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টের দল ঘোষণা করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

নির্বাচক হান্নান সরকার জানিয়ে দেন, বিসিবির সবুজ সংকেত পেয়েই তাকে দলে নিয়েছেন।  

কিন্তু একদিন না যেতেই সাকিবকে নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে। তাকে দেশে ফিরতে আপাতত নিষেধ করা হয়েছে বলে জানা যায় কয়েকটি সূত্রে। এবার একটি টেলিভেশন চ্যানেলকে সাকিব নিজেও জানিয়ে দিয়েছেন, দেশে ফেরা হচ্ছে না তার।  

এর পেছনে নিরাপত্তাকেই কারণ হিসেবে বলছেন তিনি। তার নিরাপত্তার কথা ভেবেই তাকে আসতে নিষেধ করা হয়েছে। যুক্তরাষ্ট্র থেকে এসে সাকিব এখন অবস্থান করছেন দুবাইয়ে। ওখান থেকে তার দেশে ফেরার কথা ছিল বৃহস্পতিবার রাতে।  

গত ৫ আগস্ট রাজনৈতিক বাস্তবতা বদলে যাওয়ার পর সাকিবের নামে হত্যা মামলা হয়। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় চুপ থাকায় তার প্রতি ক্ষোভ আছে জনতার মনেও। এর মধ্যেই তার দেশে ফেরার খবরের প্রতিবাদ জানিয়ে মিরপুর স্টেডিয়ামের দেয়ালে বিভিন্ন স্লোগান লেখা হয়েছে।  

কয়েকদিন ধরে শেরে বাংলার সামনে নিয়মিত বিক্ষোভও হচ্ছে। গতকাল ঢাকা বিশ্ববিদ্যালয়ে সাকিবের কুশপত্তলিকা দাহ করা হয়। এরপরই অনিশ্চয়তায় পড়ে যায় সাকিবের দেশে ফেরা।  

বাংলাদেশ সময়: ১৩০৫ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২৪
এমএইচবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।