ঢাকা, শনিবার, ৩ কার্তিক ১৪৩১, ১৯ অক্টোবর ২০২৪, ১৫ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

এম এ আজিজ স্টেডিয়াম নিয়ে আফসোস, সংস্কারের আশ্বাস ক্রীড়া উপদেষ্টার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৯ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২৪
এম এ আজিজ স্টেডিয়াম নিয়ে আফসোস, সংস্কারের আশ্বাস ক্রীড়া উপদেষ্টার

চট্টগ্রামের প্রাণকেন্দ্রে অবস্থিত এম এ আজিজ স্টেডিয়াম। শহরের ভেতরের এই মাঠের এখন বেহাল দশা।

বহুদিন ধরে নেই আন্তর্জাতিক খেলা। ঘরোয়া ম্যাচ আয়োজনও দিন দিন কঠিন হয়ে পড়ছে।  

এ অবস্থায় শনিবার চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়াম দেখতে যান অন্তর্বর্তী সরকারের ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া। তার প্রেস উইং থেকে জানানো হয়, প্রয়োজনীয় এবং অত্যাবশ্যকীয় সংস্কার প্রকল্পের অংশ হিসেবে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম পরিদর্শন করেছেন তিনি।  

তাগিদ দিয়েছেন বিপিএলের আগেই এনএসসিকে সংস্কার কাজ শেষ করার। বিপিএলের খেলাগুলো হয় চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। কিন্তু অনেক দলই অনুশীলন করে এম এ আজিজ স্টেডিয়ামে। এ নিয়ে পরে একটি পোস্ট করা হয় ক্রীড়া উপদেষ্টার ভেরিফাইড ফেসবুকে পেজে।  

ওই পোস্টে লেখা হয়, ‘আফসোসের নাম চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়াম। ১৯ বছর আগে সবশেষ আন্তর্জাতিক ম্যাচ এখানে হয়েছে। রক্ষণাবেক্ষণ নেই, মাঠের বেহাল অবস্থা। ’

‘গ্যালারি, মাঠ কিংবা প্রবেশপথ, তাকানো যাচ্ছে না কোনদিকেই। বিপিএলের সময় বিদেশি ক্রিকেটাররা এখানেও আসেন অনুশীলন করতে। এবার সংস্কারের ছোঁয়া পড়বে এখানেও। ’

২০০৫ সালের জানুয়ারিতে জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ খেলে বাংলাদেশ। ওই ওয়ানডেটিই হয়ে থেকেছে এমএ আজিজের শেষ ম্যাচ। এই স্টেডিয়ামেই একই বছর জিম্বাবুয়েকে হারিয়ে প্রথমবারের মতো টেস্ট জেতার স্বাদ পায় বাংলাদেশ।  

বাংলাদেশ সময় : ১৮২৭ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২৪
এমএইচবি/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।