ঢাকা, শনিবার, ৩ কার্তিক ১৪৩১, ১৯ অক্টোবর ২০২৪, ১৫ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

এনসিএলে প্রথম দিনে তানজিদের সেঞ্চুরি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪১ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২৪
এনসিএলে প্রথম দিনে তানজিদের সেঞ্চুরি ফাইল ছবি

জাতীয় ক্রিকেট লিগের প্রথম দিনে বড় বাধা হয়েছে বৃষ্টি। চার ম্যাচের স্রেফ একটিতে খেলা হয়েছে পুরো ৯০ ওভার।

সেই ম্যাচে ছিল ব্যাটারদের দাপট। সেঞ্চুরি করেছেন তানজিদ হাসান তামিম, হাফ সেঞ্চুরি করে অপরাজিত আছেন আরও দুই ব্যাটার।  

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে রাজশাহীর মুখোমুখি হয় খুলনা। এই ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে প্রথম দিনশেষে ৪ উইকেট হারিয়ে ৩৮৫ রান করেছে রাজশাহী।  

দলের হয়ে সেঞ্চুরি হাঁকান ওপেনার তানজিদ হাসান তামিম। প্রথম শ্রেণির ক্রিকেটে এটি তার চতুর্থ শতক। ১৯ চার ও চার ছক্কার ইনিংসে ১৩৩ বলে ১৪১ রান করেন তিনি। সাজঘরে ফেরেন  আব্দুল হালিমের বলে উইকেটের পেছনে নুরুল হাসান সোহানের হাতে ক্যাচ দিয়ে।  

তার সঙ্গী ওপেনার সাব্বির হোসনকে ১৮ ও হাবিবুর রহমানকে ১৩ রানে সাজঘরে ফিরিয়েছেন শেখ মাহেদী হাসান। রাজশাহীর হয়ে ৬২ বলে ৪৬ রান করেছেন প্রীতম কুমার। দিনশেষ করা ফরহাদ হোসেন ও শাকির হোসেন শুভ্র দুজনেই অপরাজিত আছেন। ১৮৮ বলে ফরহাদ ৯১ ও ১১৮ বলে ৬১ রান করেছেন শুভ্র।  

সিলেটের একাডেমি মাঠে ঢাকা মেট্রোর মুখোমুখি হয়েছে বরিশাল বিভাগ। টস হেরে ব্যাট করতে নেমে প্রথম দিনে হওয়া ৪৪ ওভারে ১ উইকেট হারিয়ে ১০২ রান করেছে মেট্রো। দলটির হয়ে ৫৯ বলে ৩৬ রান করে আউট হয়েছেন ওপেনার আনিসুল ইসলাম। ১৩৪ বলে ৩৫ রান করে ইমরানুজ্জামান ও ৭২ বলে ২৬ রান করে আইচ মোল্লা দ্বিতীয় দিন শুরু করেছেন।  

বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে রংপুর বিভাগের মুখোমুখি হওয়ার কথা ছিল চট্টগ্রামের। খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে সিলেটের প্রতিপক্ষ ছিল ঢাকা। কিন্তু দুটি ম্যাচ ভেজা আউটফিল্ডের কারণে শুরুই হয়নি।  

বাংলাদেশ সময় : ১৮৩৫ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২৪
এমএইচবি/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।