ঢাকা, সোমবার, ৫ কার্তিক ১৪৩১, ২১ অক্টোবর ২০২৪, ১৭ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

ইমার্জিং এশিয়া কাপ

আফগানিস্তানের কাছে হারল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৯ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২৪
আফগানিস্তানের কাছে হারল বাংলাদেশ

শেষ ওভারে জয়ের জন্য ৬ রান দরকার ছিল আফগানিস্তান ‘এ’ দলের। আবু হায়দার রনির প্রথম বলেই ছক্কা মেরে দলের জয় নিশ্চিত করেন সাদিকুল্লাহ অটল।

একইসঙ্গে একটি দুর্দান্ত ইনিংসের ইতি কীভাবে টানতে হয় সেটাই যেন বুঝিয়ে দিলেন তিনি।  

ইমার্জিং এশিয়া কাপে শুরুটা জয় দিয়ে হলেও আজ আফগানিস্তানের কাছে ৪ উইকেটে হেরেছে বাংলাদেশ ‘এ’ দল। ওমানের আল আমেরাত স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ৪ উইকেটে ১৬৪ রান করে তারা।  

৩২ বলে ৪ চার ও ৪ ছক্কায় সর্বোচ্চ ৫৪ রান করেন ওপেনার পারভেজ হোসেন ইমন। এছাড়া ৩১ বলে দুটি করে চার ও ছক্কায় তাওহীদ হৃদয় ৪২ এবং ২৪ বলে ৩ চার ও ২ ছক্কায় ৩৮ রানে অপরাজিত থাকেন শামীম পাটোয়ারি।

তাড়া করতে নেমে কেবল সাদিকুল্লাহর ব্যাটে চড়েই ৫ বল হাতে রেখে জয়ের ঠিকানায় পৌঁছে যায় আফগানিস্তান। অপর পাশ থেকে ভালো সঙ্গ না পেলেও ম্যাচের নাটাই কোনোভাবেই হাতছাড়া করেননি সাদিকুল্লাহ। ৫৫ বলে ৯ চার ও ৫ ছক্কায় ৯৫ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন এই বাঁহাতি ব্যাটার। দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ১৯ রান করেন শহীদুল্লাহ। বাংলাদেশের হয়ে দুটি করে উইকেট নেন রিপন মণ্ডল ও আলিস আল ইসলাম।

বাংলাদেশ সময়
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।