ঢাকা, সোমবার, ৫ কার্তিক ১৪৩১, ২১ অক্টোবর ২০২৪, ১৭ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

মুল্ডারের আঘাতে শুরুতেই চাপে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৫ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২৪
মুল্ডারের আঘাতে শুরুতেই চাপে বাংলাদেশ

মিরপুরের 'স্পিন ফাঁদ'র কথা মাথায় রেখে দল সাজিয়েছে বাংলাদেশ। কিন্তু প্রথম দিনের শুরুতে দক্ষিণ আফ্রিকা সাফল্য পেল পেস বোলিংয়েই।

দলটির পেসার উইয়ান মুল্ডার একাই তিনবার আঘাত হেনেছেন। আর তাতে চাপে পড়ে গেছে বাংলাদেশ।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৮ ওভারে ৩ উইকেট হারিয়ে ২৫ রান করেছে স্বাগতিকরা।

সাকিব আল হাসান ইস্যুতে ব্যাপক নিরাপত্তার মধ্যে শুরু হয়েছে মিরপুর টেস্ট। এই ম্যাচে টেস্ট অভিষেক হয়েছে জাকের আলীর। তাকে টেস্ট ক্যাপ পরিয়ে দেন বাংলাদেশের অভিজ্ঞ উইকেটকিপার–ব্যাটসম্যান মুশফিকুর রহিম।  

এরপর টস জিতে ব্যাটিং বেছে নেন বাংলাদেশের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। স্পিনবান্ধব পিচে একমাত্র পেসার হাসান মাহমুদকে রেখে একাদশ সাজিয়েছে বাংলাদেশ। দলে আছেন তিন স্পিনার তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ ও নাঈম হাসান।

ব্যাট করতে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারেই উইকেট হারায় বাংলাদেশ। উইয়ান মুল্ডারের ফুল লেংথ ডেলিভারিতে অপ্রয়োজনীয় শট খেলতে গিয়ে দ্বিতীয় স্লিপে ক্যাচ দিয়েছেন সাদমান ইসলাম (০)। এরপর মুমিনুল হক দ্বিতীয় বলে চার মেরে জড়তা কাটানোর চেষ্টা করেন। কিন্তু ওভারের চতুর্থ বলে উইকেটকিপার কাইল ভেরেইনাকে ক্যাচ দেন মুমিনুল (৪)। সাদমান ও মুমিনুলের পর দ্রুত ফিরেছেন অধিনায়ক শান্তও। ২১ রানে ৩ উইকেট হারায় বাংলাদেশ। শান্তর উইকেটও গেছে মুল্ডারের ঝুলিতেই।

বাংলাদেশ সময়: ১০৪৫ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।