ঢাকা, সোমবার, ৫ কার্তিক ১৪৩১, ২১ অক্টোবর ২০২৪, ১৭ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

‘ইন্টারনেট ডাউন’ থাকায় মুমিনুলের নট আউটে ‘হক-আই’ দেখা যায়নি

স্টাফ করেসপন্ডেন্ট (স্পোর্টস) | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৫ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২৪
‘ইন্টারনেট ডাউন’ থাকায় মুমিনুলের নট আউটে ‘হক-আই’ দেখা যায়নি

ইনিংসের তৃতীয় ওভারের প্রথম বল। উইয়ান মুল্ডারের বল গিয়ে লাগে মুমিনুল হকের পায়ে।

জোরালো আবেদন আসে দক্ষিণ আফ্রিকার কাছ থেকে। আম্পায়ারের ‘না’ এর পর সঙ্গে সঙ্গেই রিভিউয়ের সিদ্ধান্তের কথা জানান প্রোটিয়া অধিনায়ক এইডেন মার্করাম।  

রিভিউ নেওয়ার সময় বেশ আত্মবিশ্বাসীও ছিলেন প্রোটিয়া ক্রিকেটাররা। রিভিউয়ের শুরুতে নিয়ম অনুযায়ী আল্ট্রা-এজ প্রযুক্তি ব্যবহার করে ব্যাটে বল লেগেছে কি না সেটি দেখা হয়। বল মুমিনুলের ব্যাটে লাগেনি।  

এরপর হক-আইতে দেখার কথা বলের পিচিং, ইম্প্যাক্ট ও স্টাম্পে হিট করছে কি না। কিন্তু এর কিছুই দেখা সম্ভব হয়নি। খালি চোখে দেখেই তৃতীয় আম্পায়ার জানিয়ে দেন, মাঠের আম্পায়ারের দেওয়া সিদ্ধান্তই যেন বহাল থাকে।  

একটা টেস্ট ম্যাচে হক-আই প্রযুক্তির ব্যবহার না দেখে অনেকেই বিস্মিত হন। কেন এমন হলো? খোঁজ নিয়ে জানা গেছে, ওই রিভিউয়ের সময় ইন্টারনেট ডাউন থাকায় হক-আই দেখা যায়নি।  

শুধু তৃতীয় আম্পায়ার নয়, এমনকি ড্রেসিংরুমেও তখন ইন্টারনেট ডাউন হয়। সাংবাদিকদের কাজ করার জায়গা প্রেসবক্সেও প্রায় মিনিট পনেরো ইন্টারনেট ছিল না।

মুমিনুল অবশ্য ওই সিদ্ধান্তের পর বেশিক্ষণ টিকতে পারেননি। দুই বল বাদে মুল্ডারের ওই ওভারেই উইকেটের পেছনে ক্যাচ দেন তিনি। কিন্তু সেবার তিনি আদৌ নট-আউট ছিলেন কি না, তা স্পষ্ট করে দেখা যায়নি ইন্টারনেট ডাউন থাকায়।  

বাংলাদেশ সময়: ১১০২ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২৪
এমএইচবি/এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।