ঢাকা, শনিবার, ১০ কার্তিক ১৪৩১, ২৬ অক্টোবর ২০২৪, ২২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

শেরে বাংলা স্টেডিয়ামের বড় পর্দায় শোয়েব মিথুনকে স্মরণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৪ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২৪
শেরে বাংলা স্টেডিয়ামের বড় পর্দায় শোয়েব মিথুনকে স্মরণ

এক সময় শেরে বাংলা স্টেডিয়ামের মাঠজুড়ে ছিল তার বিচরণ। এই স্টেডিয়ামে অনেক স্মরণীয় মুহূর্তের ছবি তোলা হয়েছে তার ক্যামেরা।

সবকিছু ঠিকঠাক থাকলে দক্ষিণ আফ্রিকা-বাংলাদেশ প্রথম টেস্টেও ছবি তোলার কথা ছিল শোয়েব মিথুনের। তার নামে হয়েছিল অ্যাক্রিডিটেশন কার্ডও।  

মিরপুরে দক্ষিণ আফ্রিকা-বাংলাদেশ টেস্টে শোয়েব মিথুন থাকলেন ঠিকই, কিন্তু ছবি হয়ে। ম্যাচের মধ্যাহ্নভোজের বিরতির পর বড় পর্দায় তাকে স্মরণ করা হয়। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ফটোকার্ডটি দেখানো হয়। এসময় আবেগতাড়িত হয়ে পড়েন তার সহকর্মীরা।

এর আগে ক্রিকেট সাংবাদিকতায় শোয়েব মিথুনকে স্মরণ করে বিসিবির। তার মৃত্যুর পর দেওয়া বিবৃতিতে লেখা হয়, ক্রিকেট মাঠে নিয়মিত উপস্থিতি ছিল শোয়েব মিথুনের। বাংলাদেশে ও বিদেশে বিশ্বকাপ ও বিভিন্ন আন্তর্জাতিক সিরিজ কাভার করার অভিজ্ঞতা রয়েছে তার। ক্রিকেট ফটোগ্রাফিতে তার অবদান কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করে বিসিবি।  
 
এ সময় শোয়েব মিথুনের পরিবারের প্রতি সমবেদনাও জানায় বিসিবি। প্রায় এক যুগেরও বেশি সময় ধরে বাংলাদেশের ক্রীড়াঙ্গনের বিভিন্ন অনুষ্ঠানের ছবি তুলেছেন শোয়েব মিথুন। অনেক স্মরণীয় ছবিও তার ফ্রেমবন্দি করা।  
 
দীর্ঘদিন ধরে ক্যান্সার রোগে ভুগছিলেন মিথুন। সোমবার (২১ অক্টোবর) সন্ধ্যায় ঢাকায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। দেশে ও দেশের বাইরে ভারতে চিকিৎসা নিয়েছেন। সবশেষ রাজধানীর ধানমন্ডির ল্যাবএইড ক্যানসার হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন এই সাংবাদিক।

বাংলাদেশ সময় :  ১৩৪৩ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২৪
এমএইচবি/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।