ঢাকা, শনিবার, ১০ কার্তিক ১৪৩১, ২৬ অক্টোবর ২০২৪, ২২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

নিউজিল্যান্ডের নতুন ওয়ানডে ও টি-টোয়েন্টি অধিনায়ক স্যান্টনার

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩১ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২৪
নিউজিল্যান্ডের নতুন ওয়ানডে ও টি-টোয়েন্টি অধিনায়ক স্যান্টনার

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থতার পর নিউজিল্যান্ডের অধিনায়কের দায়িত্ব ছাড়েন কেইন উইলিয়ামসন। এতদিন পর তার উত্তরসূরি হিসেবে ওয়ানডে ও টি-টোয়েন্টি সংস্করণের অধিনায়ক হিসেবে মিচেল স্যান্টনারের নাম ঘোষণা করা হয়েছে।

 

নিউজিল্যান্ড ক্রিকেট ক্রিকেট (এনজেডসি) এক বিবৃতিতে জানিয়েছে, আপাতত শ্রীলঙ্কার বিপক্ষে আগামী ৯ নভেম্বর থেকে শুরু হতে যাওয়া দুই ম্যাচের টি-টোয়েন্টি ও তিন ম্যাচের ওয়ানডে সিরিজ থেকে দায়িত্ব সামলাবেন স্যান্টনার।  

তবে আপাতত অন্তর্বর্তী অধিনায়কের দায়িত্বে থাকবেন তিনি। এ বছরের শেষের দিকে ঘরোয়া মৌসুম শুরুর পর এ ব্যাপারে চূড়ান্ত ঘোষণা আসতে পারে। তবে টেস্ট সংস্করণে টিম সাউদির পর কে আসবেন, সেই সিদ্ধান্ত এখনও নেওয়া হয়নি।

শ্রীলঙ্কা সিরিজের জন্য কিউইদের ১৫ সদস্যের স্কোয়াডে ডাক পেয়েছেন অলরাউন্ডার ন্যাথান স্মিথ এবং কিপার-ব্যাটার মিচ হে। গত মার্চে নিউজিল্যান্ডের ঘরোয়া ক্রিকেটে বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন স্মিথ। ওয়ানডে ও টি-টোয়েন্টি টুর্নামেন্টে ২৪ উইকেট নিয়েছিলেন তিনি। এছাড়া সুপার স্ম্যাশে ক্যারিয়ার সেরা ৫ রানে ৪ উইকেট নিয়ে নজর কেড়েছিলেন।  

ভারতের বিপক্ষে চলমান টেস্ট সিরিজের আট জন ক্রিকেটারকে নিউজিল্যান্ডের শ্রীলঙ্কা সিরিজের স্কোয়াডে রাখা হয়নি। তারা হলেন- টম ব্লান্ডেল, ডেভন কনওয়ে, টম ল্যাথাম, ড্যারিল মিচেল, উইল ও’রকে, রাচিন রবীন্দ্র, টিম সাউদি এবং কেন উইলিয়ামসন। ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন তিন ম্যাচের টেস্ট সিরিজকে মাথায় রেখে তাদের শ্রীলঙ্কা সফরের সময় বিশ্রামে রাখা হবে।

নিউজিল্যান্ডের ওয়ানডে ও টি-টোয়েন্টি স্কোয়াড: মিচেল স্যান্টনার (অধিনায়ক), মাইকেল ব্রেসওয়েল, মার্ক চ্যাপম্যান, জশ ক্লার্কসন, জ্যাকব ডাফি, লকি ফার্গুসন, জ্যাক ফাউলকস, ডিন ফক্সক্রফট, মিচ হে (উইকেটকিপার), হেনরি নিকোলস, গ্লেন ফিলিপস, টিম রবিনসন, নাথান স্মিথ, ইশ সোধি, উইল ইয়াং।

বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।