ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

টেস্ট দলে থাকা জাকিরও জাতীয় লিগে খেলছেন

স্টাফ করেসপন্ডেন্ট (স্পোর্টস) | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৭ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২৪
টেস্ট দলে থাকা জাকিরও জাতীয় লিগে খেলছেন

মিরপুর টেস্টে খেলা হয়নি জাকির হাসানের। তবে তিনি ছিলেন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় টেস্টেও।

আগামী ২৯ অক্টোবর থেকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে এই ম্যাচ।  

চট্টগ্রাম টেস্টের দলে থাকলেও সিলেট বিভাগের হয়ে ২৬ তারিখ থেকে জাতীয় লিগে খেলবেন জাকির। শনিবার থেকে সিলেটের একাডেমি মাঠে চট্টগ্রামের বিপক্ষে ম্যাচটি খেলছেন তিনি। সিলেট বিভাগকে নেতৃত্বও দিচ্ছেন জাকির।  

মূলত চট্টগ্রাম টেস্টে খেলার তেমন সম্ভাবনা না থাকাতেই তাকে এ সুযোগ করে দিয়েছেন নির্বাচকরা। বাজে ফর্মে থাকায় ভারত সিরিজের পর দল থেকে বাদ পড়েন জাকির। এখন তার নিজের প্রতি আস্থা ফেরাতে জাতীয় লিগকে মঞ্চ হিসেবে দেখছেন প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু।  

তিনি বলেন, ‘আমাদের দ্বিতীয় টেস্টের দলে জাকির হাসান আছেন। কিন্তু আমরা চাচ্ছি ২৬ তারিখ থেকে যে ম্যাচটা শুরু হচ্ছে যেন তিনি খেলেন। এবং সেখান থেকে তিনি যদি একটা ভালো স্কোর করতে পারেন। আস্থার জায়গাটা পুনরুদ্ধার করতে পারবেন। বেশ কিছুদিন ধরে তিনি দীর্ঘ পরিসরে খেলছেন না, ভারতের বিপক্ষে ম্যাচের পরই আর নেই। এটা একটা কারণ (এনসিএলে খেলার)। ’

শনিবার দুপুরে চট্টগ্রাম যাবেন বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররা। দুই দিন অনুশীলনের পর দ্বিতীয় টেস্টে মাঠে নামবেন তারা। প্রথম ম্যাচ জিতে সিরিজে এগিয়ে আছে প্রোটিয়ারা।  

বাংলাদেশ সময়: ১২০৭ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২৪
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।