ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

অধিনায়কত্ব ছাড়তে চান শান্ত!

স্টাফ করেসপন্ডেন্ট (স্পোর্টস) | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৪ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২৪
অধিনায়কত্ব ছাড়তে চান শান্ত!

টানা অফ ফর্মে নাজমুল হোসেন শান্ত আছেন বেশ চাপে। এর সঙ্গে দলও খুব একটা ভালো করছে না।

পাকিস্তানের বিপক্ষে ঐতিহাসিক সিরিজ জয়ের পর টানা তিন ম্যাচে জয়হীন বাংলাদেশ। এর মধ্যেই অধিনায়কত্ব ছাড়তে চান শান্ত, এমনটাই শোনা যাচ্ছে।

গত ফেব্রুয়ারিতে এক বছরের জন্য তিন ফরম্যাটে অধিনায়ক করা হয় শান্তকে। আগামী বছরের চ্যাম্পিয়ন্স ট্রফি অবধি নেতৃত্ব দেওয়ার কথা তার। তবে আর অধিনায়কত্ব করতে না চাওয়ার কথা বোর্ডকে জানিয়েছেন শান্ত, এমন খবর দিচ্ছে ক্রিকবাজ।  

ক্রিকেটভিত্তিক এই ওয়েবসাইটকে শান্ত বলেছেন, ‘দেখা যাক কী হয় (অধিনায়কত্বের ব্যাপারে), কারণ আমি সভাপতির কাছ থেকে কিছু শুনিনি এখনও। ’

ক্রিকবাজ জানিয়েছে, ইতোমধ্যেই অধিনায়কত্ব না ছাড়তে শান্তকে বুঝিয়েছেন একজন বোর্ড পরিচালক। কিন্তু তিনি রাজি হননি। সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর এই ফরম্যাটের অধিনায়কত্ব ছাড়তে চেয়েছিলেন শান্ত। কিন্তু পরে সেই সিদ্ধান্ত থেকে সরে আসেন তিনি।

এখন অবধি নয়টি টেস্টে দলকে নেতৃত্ব দিয়ে তিন ম্যাচে জয় এনে দিয়েছেন শান্ত। এর মধ্যে পাকিস্তানের বিপক্ষে ঐতিহাসিক সিরিজ জয়ও আছে। ৯ ওয়ানডেতেও জয় তিনটি। টি-টোয়েন্টিতে ২৪ ম্যাচে জয় ১০টি।  

শান্ত অধিনায়কত্ব ছাড়লে দক্ষিণ আফ্রিকা সিরিজের পর ওয়ানডে এবং টেস্টের নেতৃত্ব পেতে পারেন মেহেদী হাসান মিরাজ।  তাওহীদ হৃদয়ের হাতে উঠতে পারে টি-টোয়েন্টির নেতৃত্ব ।

বাংলাদেশ সময়: ১৩৪৪ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২৪
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।