ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

মারুফের ছয় উইকেট, জাতীয় লিগেও রান পাননি জাকির  

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫১ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২৪
মারুফের ছয় উইকেট, জাতীয় লিগেও রান পাননি জাকির  

জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডের দুটি ম্যাচ শুরু হয়েছে। শনিবার খুব বেশি রানের দেখা মেলেনি।

ছয় উইকেট নিয়ে আলো ছড়িয়েছেন তরুণ পেসার মারুফ মৃধা। ইয়াসির আলি চৌধুরী হাফ সেঞ্চুরি পেয়েছেন, চট্টগ্রাম টেস্টের দলে থেকেও জাতীয় লিগে খেলতে নামা জাকির রান পাননি।  

বিকেএসপির চার নম্বর মাঠে ঢাকা মেট্টোর মুখোমুখি হয় রাজশাহী। এই ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে স্রেফ ৭৭ রানে অলআউট হয়েছে রাজশাহী। প্রথম দিনের শেষ অবধি ৫ উইকেট হারিয়ে ঢাকা মেট্টোর রান ১৩৮।  

ঢাকা মেট্টোর হয়ে এই ম্যাচে আলো ছড়িয়েছেন মারুফ মৃধা ও আনিসুল ইসলাম। তাদের দাপটে ২৮ ওভার ২ বল খেলেই অলআউট হয়ে গেছে রাজশাহী। ১১ ওভার ২ বল হাত ঘুরিয়ে ২২ রান দিয়ে ছয় উইকেট নিয়েছেন মারুফ।  

৬ ওভারে ১০ রান দিয়ে তিন উইকেট নেন আনিসুল, বাকি একটি উইকেট পেয়েছেন আবু হায়দার রনি। রাজশাহীর ব্যাটারদের মধ্যে তিনজন ব্যক্তিগত সংগ্রহ দুই অঙ্কে নিতে পারেন। ১৭ বলে দলের পক্ষে সর্বোচ্চ ১৯ রান করেন মোহর শেখ, সাব্বির হোসেন ও এসএম মেহরব দুজনেই করেন ১৩ রান।  

প্রথম ইনিংসে সুবিধা করতে পারেনি ঢাকা মেট্টোও। ৪১ রানেই তিন উইকেট হারিয়ে ফেলে তারা। ১০১ বলে ৩৭ রান করে এখন অপরাজিত আছেন শামসুর রহমান শুভ, ৩৩ বলে ৩২ রান করে আউট হয়ে গেছেন আমিনুল ইসলাম বিপ্লব।

একাডেমি মাঠে চট্টগ্রাম বিভাগের মুখোমুখি হয়েছে সিলেট বিভাগ। এ ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে ১৯৮ রানে অলআউট হয়ে গেছে চট্টগ্রাম। পরে ৫ উইকেট হারিয়ে ১১৪ রান করেছে সিলেট।

চট্টগ্রামের হয়ে এ ম্যাচে রান পেয়েছেন ইয়াসির আলি চৌধুরী। ৯১ বলে ৭৩ রান করে আবু জায়েদ রাহীর বলে এলবিডব্লিউ হন তিনি। ৪২ বলে ৩৪ রান আসে পারভেজ হোসেন ইমনের ব্যাট থেকে। সিলেটের হয়ে তিন উইকেট করে নেন তোফায়েল আহমেদ ও রেজাউর রহমা রাজা।  

সিলেটের ব্যাটাররা অবশ্য সুবিধা করতে পারছেন না। এখন অবধি ৮২ বলে সর্বোচ্চ ২৭ রান করে আউট হয়ে গেছেন অমিত হাসান। ৫০ বলে ১৭ রান করে আসাদুল্লাহ আল গালিব ও ২৮ বলে ২১ রান করা নাসুম আহদমেদ দলটির পক্ষে দ্বিতীয় দিন শুরু করবেন। চট্টগ্রাম টেস্টের স্কোয়াডে থেকেও এনসিএল খেলতে নামা জাকির ১৭ বলে ১৩ রান করে আউট হয়ে গেছেন।  

বাংলাদেশ সময়: ১৮৫১ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২৪
এমএইচবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।