ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

হেসেখেলে মোহামেডানকে হারাল আবাহনী

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫০ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৩
হেসেখেলে মোহামেডানকে হারাল আবাহনী ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিলেট: বিজয় দিবস টি-টোয়েন্টি চ্যালেঞ্জ কাপের প্রথম ম্যাচে ইউসিবি বিসিবি একাদশের কাছে ছয় উইকেট হারলেও মোহামেডান স্পোর্টিং ক্লাবকে সহজে হারাল মুশফিকুর রহিমের আবাহনী লিমিটেড। ব্যাট হাতে মুশফিকের ঝড়ো ইনিংসের পর বোলারদের নৈপুণ্যে ৭৭ রানে জিতেছে তারা।



আবাহনী লিমিটেড: ১৭২/৮ (২০ ওভার)
মোহামেডান স্পোর্টিং ক্লাব: ৯৫/১০ (১৪.২ ওভার)
ফল: আবাহনী জয়ী ৭৭ রানে

সিলেটের বিভাগীয় স্টেডিয়ামে সোমবার টস জিতে আবাহনীকে ব্যাট করার আমন্ত্রণ জানান মোহামেডান অধিনায়ক মাশরাফি মুর্তজা। প্রথম দুই ওভারে মেহেদী মারুফ ও আফতাব আহমেদকে সাজঘরে পাঠিয়ে দারুণ সূচনার ইঙ্গিত দেয় তার দল। কিন্তু সৌম্য সরকার ও মুশফিকের ৭০ রানের জুটিতে পথে ফিরে আবাহনী।

সৌম্য ব্যক্তিগত ৩৭ রানে সাজেদুল ইসলামের শিকার হন। মাহমুদউল্লাহ কিছুক্ষণ পর মাঠ ছাড়েন ১৮ রানে। দলীয় ১২৭ রানে পঞ্চম ব্যাটসম্যান হিসেবে মুশফিক সাজঘরে ফেরেন। আবাহনী অধিনায়ক ৩৮ বলে আট চার ও এক ছয়ে ৫৯ রানে মুমিনুল হকের বলে ফিরতি ক্যাচ তুলে দেন।

শেষদিকে জিয়াউর রহমানের ঝড় দলের বড় সংগ্রহে অবদান রাখে। ১১ বলে তিনটি ছয়ে ২৪ রান করেন তিনি।

মাশরাফি, দেওয়ান সাব্বির ও সাজেদুল দুটি করে উইকেট দখলে নেন।

লক্ষ্যে নেমে প্রথম দুই ওভারে মাহমুদউল্লাহ ও শুভাশীষ রায়ের জোড়া আঘাতে ১২ রানে তিন উইকেট হারায় মোহামেডান। রকিবুল হাসান (৪) ও নুরুল হাসান (৭) অসহায় আত্মসমর্পণ করেন ফরহাদ রেজার কাছে। ইনিংস সর্বোচ্চ ৩৪ রানে শাহরিয়ার নাফিস উইকেট হারান জিয়াউর রহমানের বলে।

৬৩ রানে ছয় উইকেট হারিয়ে হারের দ্বারপ্রান্তে পৌঁছায় মোহামেডান। বাকি চারটি উইকেটের দুটি করে নেন নাবিল সামাদ ও সোহরাওয়ার্দী শুভ।

আগের দিন প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবকে পাঁচ উইকেটে হারিয়ে টুর্নামেন্ট শুরু করেছিল মোহামেডান।


বাংলাদেশ সময়: ১৫৪১ ঘণ্টা, ২৩ ডিসেম্বর ২০১৩
সম্পাদনা: ফাহিম হোসেন মাজনুন, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।