ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

জিততে এসেছি, হারতে নয়

ঊর্মি মাহবুব, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৬ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৪
জিততে এসেছি, হারতে নয় ছবি : নাজমুল হাসান /বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ‘জিততে এসেছি, হারতে নয়’ এভাবেই টাইগারদের প্রতি নিজের আত্মবিশ্বাস প্রকাশ করেন নারায়ানগঞ্জ থেকে আসা হিমেল আহমেদ।

রোববার প্রখর রোদের মধ্যে মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে লাইনে দাঁড়িয়ে আছেন তিনি।


 
লাইনে সারিবদ্ধভাবে একের পর সমর্থনকারীরা ভেতরে প্রবেশ করছেন। সবার চোখে মুখেই আনন্দ আর আত্মপ্রত্যয়ী ছবি। হিমেল বলেন, এতো দূর থেকে জিততে এসেছি, হারতে নয়। জিতেই ফিরবো।

অন্যদিকে স্ত্রী সন্তানদের নিয়ে স্বপরিবারে খেলা দেখতে এসেছেন পুরান ঢাকার ব্যবসায়ী আরিফুল ইসলাম। একমাত্র ছেলে মতিঝিল আইডিয়াল স্কুলে ক্লাস ফাইভে পড়েন। কিন্তু খেলা দেখতে আসবে তাই ছেলেও স্কুলে যায়নি।

আরিফুল ইসলামের স্ত্রী টুম্পা জীবনের প্রথম মাঠে বসে খেলা দেখবেন। তাও আবার টি-২০ ওয়ার্ল্ড কাপ। টুম্পা বলেন, আমি খেলা অতোটা বুঝি না। তবে বাংলাদেশ আজ জিতবেই। আমি আসছি না। শাশুড়িকেও বলছি খেলতে যাচ্ছি, জিতে আসবো। টুম্পা আর আরিফুল এক সঙ্গে হেসে উঠেন।
 
বাদ যায়নি কোনো বয়সের মানুষ। প্রবীন-তরুণের এক অসাধারণ মিলন মেলায় পরিণত হয়েছে শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়াম। মিরপুরের বাসিন্দা নজরুল আলম। ছিলেন স্কুল শিক্ষক। পঞ্চাশোর্ধ নজরুল আলম এসেছেন খেলা দেখতে। বলেন, আমাদের সময়তো ক্রিকেট এতোটা চিনতো না মানুষ। ধীরে ধীরে এদেশে ক্রিকেটটা পরিচিত হয়। আমাদের সময় ফুটবল খেলা বেশি জনপ্রিয় ছিলো। কিন্তু ফুটবল বিশ্বকাপে তো বাংলাদেশ খেলতে পারে না তাই ক্রিকেট বিশ্বকাপে বাংলাদেশের খেলা দেখতে আসছি।
 
তিনি বলেন, এরাতো আমাদেরই ছেলে। হারবে কেন বলে নিজের আত্মবিশ্বাস প্রকাশ করেন নজরুল আলম।

দুপুর একটার পর থেকে দর্শকরা লাইনে সারিবদ্ধভাবে প্রবেশ করছেন বাংলাদেশ-আফগানিস্তানের খেলার জন্য। খেলা শুরু হবে সাড়ে তিনটায়

বাংলাদেশ সময়: ১৫০৩ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad