ঢাকা, মঙ্গলবার, ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১, ১১ রবিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

হংকংয়ের আশা গুড়িয়ে দিল আফগানরা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫২ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৪
হংকংয়ের আশা গুড়িয়ে দিল আফগানরা

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম থেকে: মোহাম্মদ শাহজাদের পঞ্চম ফিফটি ও শফিকুল্লাহর অপরাজিত অর্ধশতকে দুই ওভার বাকি থাকতে সাত উইকেটে জিতল আফগানিস্তান। আর টানা হারে সুপার টেনের আশা থেকে ছিটকে গেল হংকং।



হংকং: ১৫৩/৮ (২০ ওভার)
আফগানিস্তান: ১৫৪/৩ (১৮ ওভার)
ফল: আফগানিস্তান জয়ী সাত উইকেটে

১৫৪ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে আফগানিস্তান ১৪ রানেই প্রথম উইকেট হারায়। তবে মোহাম্মদ শাহজাদের ব্যাটিংয়ে সাময়িক সেই বিপদ কাটিয়ে উঠেছে আফগানরা। শাহজাদ পঞ্চম অর্ধ-শতক তো হাঁকালেনই। দলকে জেতাতে ম্যাচ সেরা পারফরমেন্সও করলেন। তার দেখানো পথ অনুসরণ করে শফিকুল্লাহ দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

দ্বিতীয় জুটিতে আসগর স্তানিকজাইকে নিয়ে শাহজ‍াদ ৫৫ ও শফিকুল্লাহকে নিয়ে ৪৭ রানের জুটি গড়েন। ৪১ বলে পাঁচ চার ও দুটি ছয়ে ফিফটি পাওয়া শাহজাদ থামেন ৬৮ রানে।

দলীয় ১১৬ রানে ডানহাতি এই ব্যাটসম্যান হাসীব আমজাদের শিকার হলেও অধিনায়ক মোহাম্মদ নবীকে নিয়ে ৩৮ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন শফিকুল্লাহ। ২৪ বলে পাঁচ চার ও তিন ছয়ে ৫১ রানে টিকে ছিলেন তিনি। ৬ রানে খেলছিলেন নবী।  

এর আগে ব্যাট করতে নেমে হংকংয়ের শুরুটাই হয়েছিল উইকেট হারিয়ে। প্রথম বলেই শাপুর জাদরানের কাছে বোল্ড হন ইরফান আহমেদ। বিপদ সামলে উঠে জেমস এটকিনসন ৪২ রানের জুটি গড়েন ওয়াকাস বরকতে সঙ্গে। হংকং অধিনায়ক ২০ বলে পাঁচ চার ও এক ছয়ে ৩১ রানে হামজা হোতাকের এলবিডব্লুর শিকার হন।

ইনিংস সেরা ৬০ রানের জুটি আসে তৃতীয় উইকেটে। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচের বিস্ময় মার্ক চ্যাপম্যান এই জুটিতে সঙ্গ দেন বরকতকে। ৩২ রানে অধিনায়ক মোহাম্মদ নবীর শিকার হন বরকত, ৩২ বলে তিনটি চারে সাজানো তার ৩২ রানের ইনিংস।

সঙ্গী মাঠ ছাড়া হওয়ার পর বেশিক্ষণ টিকতে পারেননি চাপম্যান। ৪৩ বলে তিনটি চার ও একটি ছয়ে ৩৮ রানের সেরা পারফরমেন্স করেন তিনি।

পরের ব্যাটসম্যানরা সেভাবে জ্বলে উঠতে পারেননি। জাদরান, হোতাক ও নবী দুটি করে উইকেট পান।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, ১৮ মার্চ ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa