ঢাকা, বৃহস্পতিবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১, ২৬ রবিউস সানি ১৪৪৩

ক্রিকেট

কিউইদের হটিয়ে সেমিতে প্রোটিয়া মেয়েরা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫০ ঘণ্টা, মার্চ ৩১, ২০১৪
কিউইদের হটিয়ে সেমিতে প্রোটিয়া মেয়েরা

সিলেট থেকে: মেয়েদের ওয়ার্ল্ড টি-টোয়েন্টির চলতি আসরে ব্যাট হাতে রান বন্যা বইয়ে দেওয়া নিউজিল্যান্ড গ্রুপ পর্বের শেষ ম্যাচে একেবারেই অচেনা। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তারা ৮ উইকেটে করেছিল ১১৪ রান।

জবাবে পাঁচ উইকেটে জিতে প্রথমবারের মতো সেমিফাইনালে উঠল প্রোটিয়া মেয়েরা। আর গ্রুপ পর্বেই প্রথমবারের মতো বিদায় নিল কিউইরা।

নিউজিল্যান্ড: ১১৪/৮ (২০ ওভার)
দক্ষিণ আফ্রিকা: ১১৬/৫ (১৯.২ ওভার)
ফল: দক্ষিণ আফ্রিকা জয়ী ৫ উইকেটে

এ গ্রুপে সমান ছয় পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে থেকে সেমিফাইনাল নিশ্চিত করল দক্ষিণ আফ্রিকা। অস্ট্রেলিয়ার সঙ্গী হলো তারা। আর তিন নম্বরে থেকে বিশ্বকাপ বাছাইপর্বের জন্য বি গ্রুপের চার নম্বর দলকে মোকাবিলা করতে হবে নিউজিল্যান্ডকে।

মাত্র ১১৪ রানের লক্ষ্যে নেমে ৫২ রানের মধ্যে তিন উইকেট হারিয়ে ধুকতে থাকা দক্ষিণ আফ্রিকাকে জয়ের আশা জাগান অধিনায়ক মিগনন ডু প্রিজ। ৪৫ বলে পাওয়া তার ফিফটিতে দারুণভাবে এগুতে থাকে প্রোটিয়ারা।

মারিজানে ক্যাপের সঙ্গে তার ৫৪ রানের জুটি ছিল দুর্দান্ত। শেষ দুই ওভারে ১২ রান দরকার ছিল তাদের। কিন্তু ১৯তম ওভারে সোফি ডিভাইনের শিকার হন ক্যাপ ২৩ রানে। জয় থেকে ৮ রান ও ছয় বল দূরে থাকতে ডু প্রিজও রান আউটের শিকার।

শেষ আট বলে ৯ রান দরকার থাকলেও দুটি বাউন্ডারির সহায়তায় চার বল বাকি থাকতে জয় তুলে নেয় তারা। শান্দ্রে ফ্রিৎজ ও ক্লোয় ট্রায়ন একটি করে বাউন্ডারি মেরে দলকে জেতান। ৪৭ বলে পাঁচ চারে ৫১ রানের ম্যাচজয়ী ইনিংস খেলে সেরা হয়েছেন প্রোটিয়া অধিনায়ক।

এর আগে প্রোটিয়া বোলার ক্যাপ সবচেয়ে বেশি তিন উইকেট নেন। ডেন ভ্যান নাইকার্ক জোড়া উইকেট তো পেয়েছেনই, রানও দিয়েছেন কম। তিন ওভারে ১২ রান দেন তিনি।

তাদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে কিউই ব্যাটারদের মধ্যে শুধু জ্বলে উঠেছিলেন সোফি ডিভাইন। ৪৩ বলে পাঁচ চারে সাজানো তার ৪০ রানের সেরা ইনিংস।

অধিনায়ক সুজি বেটস দ্বিতীয় সেরা ১৬ রানে নাইকার্কের শিকার। দুই অঙ্কের ঘরে তাদের সঙ্গী রাচেল প্রিয়েস্ট (১৩) ও সারা ম্যাকগ্লাশান (১২)।

বাংলাদেশ সময়: ২২৩৪ ঘণ্টা, ৩১ মার্চ ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa