ঢাকা, বুধবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১, ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

১০৮ রানে গুটিয়ে গেলো বাংলাদেশ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫১ ঘণ্টা, মার্চ ২০, ২০১৪
১০৮ রানে গুটিয়ে গেলো বাংলাদেশ বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম থেকে: দুর্বল হংকংয়ের বিপক্ষে চরম ব্যাটিং ব্যর্থতার পরিচয় দিয়েছে টাইগাররা। ১৬ ওভার ৩ বলে মাত্র ১০৮ রানে গুটিংয়ে গেছে বাংলাদেশ।



টাইগার দলের ব্যাটিং লাইনআপ ধুমড়ে মুচড়ে দেন হংকংয়ের বোলার নাদিম আহমেদ ও নিজাকাত খান। নাদিম নিয়েছেন ৪টি এবং নিজাকাত নিয়েছেন তিনটি উইকেট। আর তানভীর আফজল দু’টি ও ইরফান আহমেদ নেন একটি উইকেট।

ইনিংসের প্রথম ওভারের দ্বিতীয় বলেই শূন্য রানে সাজঘরে ফেরেন ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। ওভারের শেষ বলে তার পথ ধরেন ওয়ান ডাউনে নামা সাব্বির আহমেদ। এ দু’জনের উইকেট ঝুলিতে ভরেন তানভীর।

তামিম-সাব্বিরের বিদায়ের পর সাকিবকে নিয়ে পরিস্থিতি সামলাবার চেষ্টা করেন ওপেনার এনামুল হক বিজয়। কিন্তু দলীয় অর্ধশতক পূরণ করে ষষ্ঠ ওভারের শেষ বলেই নাদিমের বলে বোল্ড হয়ে যান বিজয়। এরপর ক্রিজে নামেন দলপতি মুশফিকুর। তাদের দু’জনের ব্যাটে ভর করে বড় সংগ্রহের দিকেই এগোচ্ছিল বাংলাদেশ। কিন্তু দলীয় ৮৫ রানের মাথায় ইরফান আহমেদের বলে নিজাকাত খানের হাতে ক্যাচ তুলে দিয়ে সাকিব সাজঘরে ফিরলে খেই হারিয়ে ফেলেন মুশফিকও। মাত্র ৪ রান যোগ করতেই নিজাকাতের বলে মুনিরকে ক্যাচ দিয়ে আউট হন টাইগার কাপ্তান।

এরপর সাজঘরে ফেরার মিছিলে নামেন বাংলাদেশ দলের লোয়ার অর্ডার ব্যাটসম্যানরা। ৯৬ রানে নাদিমের বলে মাহমুদুল্লাহ বোল্ড, ১০১ রানের মাথায় পরপর ফরহাদ রেজা ও আবদুর রাজ্জাক নিজাকাতের বলে উইকেটকিপার আতকিনসনের হাতে ক্যাচ, ১ রান যোগ হতেই নাদিমের বলে রুবেল হোসেন বোল্ড এবং সর্বশেষ নাদিমেরই বলে বাবর হায়াতের হাতে আল আমিন হোসেন ক্যাচ তুলে দিলে টাইগার ইনিংসের সমাপ্তি ঘটে। অপরাজিত ছিলেন নাসির হোসেন ১৪* (২৮)।

বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টায় চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হওয়া এই ম্যাচে টসে জিতে বাংলাদেশ দলকে ব্যাটিংয়ে পাঠান হংকং অধিনায়ক জে জে আতকিনসন।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, মার্চ ২০, ২০১৪

**ধুঁকছে বাংলাদেশ
**সাকিবের পর সাজঘরে মুশফিক
**বাংলাদেশের অর্ধশতক
**পাল্টা চড়াও বাংলাদেশ

**প্রথম ওভারেই সাজঘরে তামিম-সাব্বির
**টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa