ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

বাংলাদেশের দুরন্ত ফেরা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৩ ঘণ্টা, মার্চ ২০, ২০১৪
বাংলাদেশের দুরন্ত ফেরা বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম থেকে: হংকংয়ের বিরুদ্ধে দুরন্তভাবে ম্যাচে ফিরলো বাংলাদেশ। টাইগারদের বিপক্ষে জয়ের জন্য মাত্র ১০৯ রানের টার্গেটে মাঠে নামা হংকং দ্বিতীয় ওভারের দ্বিতীয় বলেই ওয়াকাস বরকতের উইকেট হারালেও খানিকক্ষণ দুরন্ত ব্যাটিং করে।



তবে অর্ধশতকের আগে হংকং ব্যাটিংয়ের রানের চাকা চেপে ধরেন বাংলাদেশি বোলাররা। তুলে নেন পরপর দুই উইকেট। এরপর অর্ধশতকে পৌঁছানোর পর হংকং দলের চতুর্থ ও পঞ্চম উইকেটের পতন ঘটে।

টাইগারদের পক্ষে তিন উইকেট নেন সাকিব আল হাসান। একটি করে উইকেট নিয়েছেন মাহমুদুল্লাহ রিয়াদ ও আল আমিন হোসেন।

১০ ওভারে হংকংয়ের সংগ্রহ ৫ উইকেট হারিয়ে ৫২ রান। ক্রিজে রয়েছেন নিজাকাত খান ও মুনির ধর।

এর আগে, দুর্বল হংকংয়ের বিপক্ষে চরম ব্যাটিং ব্যর্থতার পরিচয় দেয় টাইগাররা। ১৬ ওভার ৩ বলে মাত্র ১০৮ রানে গুটিংয়ে যায় বাংলাদেশ।

টাইগার দলের ব্যাটিং লাইনআপ ধুমড়ে মুচড়ে দেন হংকংয়ের বোলার নাদিম আহমেদ ও নিজাকাত খান। নাদিম নিয়েছেন ৪টি এবং নিজাকাত নিয়েছেন তিনটি উইকেট। আর তানভীর আফজল দু’টি ও ইরফান আহমেদ নেন একটি উইকেট।

ইনিংসের প্রথম ওভারের দ্বিতীয় বলেই শূন্য রানে সাজঘরে ফেরেন ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। ওভারের শেষ বলে তার পথ ধরেন ওয়ান ডাউনে নামা সাব্বির আহমেদ। এ দু’জনের উইকেট ঝুলিতে ভরেন তানভীর।

তামিম-সাব্বিরের বিদায়ের পর সাকিবকে নিয়ে পরিস্থিতি সামলাবার চেষ্টা করেন ওপেনার এনামুল হক বিজয়। কিন্তু দলীয় অর্ধশতক পূরণ করে ষষ্ঠ ওভারের শেষ বলেই নাদিমের বলে বোল্ড হয়ে যান বিজয়। এরপর ক্রিজে নামেন দলপতি মুশফিকুর। তাদের দু’জনের ব্যাটে ভর করে বড় সংগ্রহের দিকেই এগোচ্ছিল বাংলাদেশ। কিন্তু দলীয় ৮৫ রানের মাথায় ইরফান আহমেদের বলে নিজাকাত খানের হাতে ক্যাচ তুলে দিয়ে সাকিব সাজঘরে ফিরলে খেই হারিয়ে ফেলেন মুশফিকও। মাত্র ৪ রান যোগ করতেই নিজাকাতের বলে মুনিরকে ক্যাচ দিয়ে আউট হন টাইগার কাপ্তান।

এরপর সাজঘরে ফেরার মিছিলে নামেন বাংলাদেশ দলের লোয়ার অর্ডার ব্যাটসম্যানরা। ৯৬ রানে নাদিমের বলে মাহমুদুল্লাহ বোল্ড, ১০১ রানের মাথায় পরপর ফরহাদ রেজা ও আবদুর রাজ্জাক নিজাকাতের বলে উইকেটকিপার আতকিনসনের হাতে ক্যাচ, ১ রান যোগ হতেই নাদিমের বলে রুবেল হোসেন বোল্ড এবং সর্বশেষ নাদিমেরই বলে বাবর হায়াতের হাতে আল আমিন হোসেন ক্যাচ তুলে দিলে টাইগার ইনিংসের সমাপ্তি ঘটে। অপরাজিত ছিলেন নাসির হোসেন ১৪* (২৮)।

বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টায় চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হওয়া এই ম্যাচে টসে জিতে বাংলাদেশ দলকে ব্যাটিংয়ে পাঠান হংকং অধিনায়ক জে জে আতকিনসন।

বাংলাদেশ সময়: ২২০২ ঘণ্টা, মার্চ ২০, ২০১৪

**বাঘের শিকার ৫ উইকেট
**দ্বিতীয় ওভারে প্রথম শিকার
**১০৮ রানে গুটিয়ে গেলো বাংলাদেশ
**ধুঁকছে বাংলাদেশ
**সাকিবের পর সাজঘরে মুশফিক
**বাংলাদেশের অর্ধশতক
**পাল্টা চড়াও বাংলাদেশ

**প্রথম ওভারেই সাজঘরে তামিম-সাব্বির
**টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।