ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

প্রোটিয়াদের হারিয়ে লংকানদের শুভ সূচনা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০০ ঘণ্টা, মার্চ ২২, ২০১৪
প্রোটিয়াদের হারিয়ে লংকানদের শুভ সূচনা

চট্রগ্রাম থেকে: দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে শুভ সূচনা করেছে শ্রীলঙ্কান সিংহরা। নিজেদের প্রথম ম্যাচে ৫ রানের ব্যবধানে প্রোটিয়াদের হারিয়েছে তারা।



টসে জিতে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৬৫ রান করে শ্রীলঙ্কা। প্রোটিয়াদের টার্গেট দাঁড়ায় ১৬৬ রান। তবে নির্ধারিত ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১৬০ রান করতে সমর্থ হয় দক্ষিণ আফ্রিকা।

শ্রীলঙ্কা: ১৬৫/৭ (২০ ওভার)
দ. আফ্রিকা: ১৬০/৮ (২০ ওভার)
ফল: শ্রীলঙ্কা জয়ী ৫ রানে।

প্রথমে টস জিতে ব্যাটিং নিয়েছিল শ্রীলঙ্কা। নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৬৫ রান করেছিল শ্রীলঙ্কা । দলের হয়ে সর্বোচ্চ রান আসে ওপেনিংয়ে নামা কুশল পেরেরার ব্যাট থেকে। প্রথম ওভারে ৫ বল থেকে ১৭ রান তুলে নেয় পেরেরা। ওভারের শেষ বলে স্টেইনের বলে শূন্য রানে বোল্ড হন দিলশান।

পাওয়ার প্লের ৬ ওভারে ২ উইকেটে হারিয়ে ৫১ রান করেছিল লংকানরা।

ওপেনিংয়ে নামা কুশল পেরেরা ছয়টি চার আর তিনটি ছয়ে ইমরান তাহিরের বলে আউট হওয়ার আগে করেন ইনিংস সর্বোচ্চ ৬১ রান। ম্যাথুজের সঙ্গে ৩১ রানের জুটি গড়ে নিজস্ব ১২ রানে স্ট্যাম্পিং হয়ে সাজঘরে ফিরেন অধিনায়ক চান্দিমাল। স্টেইনের বলে বোল্ড হওয়ার আগে ম্যাথুজ ৩২ বলে তিন চার আর এক ছযে ৪৩ রান করেন।

দ: আফ্রিকার হয়ে ৪ ওভারে ২৬ রান দিয়ে ৩ উইকেট নেন ইমরান তাহির। দুটি করে উইকেট নেন স্টেইন ও মরনে মরকেল।

১৬৬ রানের লক্ষ্যে খেলতে নেমে দলীয় ৩২ রানে ডি কক মালিঙ্গার বলে বোল্ড হয়ে যান। ১৮ বলে ২৫ রানের ইনিংসে চারটি চার ও একটি ছয় হাকান এই ওপেনার। ধীরগতির ব্যাটিংয়ে হাশিম আমলা ২৬ বলে ২৩ রান করে সাজঘরে ফেরেন। তিনে নামা জেপি ডুমিনি ইনিংস সেরা ৩৯ রানে দিলশানের তালুবন্দি হওয়ার আগে তিন চার আর দুই ছয় মেরে দলকে জয়ের আশা দেখান। তবে ১৪ বলে ২৪ রান করা ডি ভিলিয়ার্স দলের রানের চাকা সচল রেখেছিলেন। শেষ ওভারে দরকার ছিল ১৫ রানের। কিন্তু  শেষ ওভারের প্রথম দুই বলে দুটি রান আউট হয় প্রোটিয়াদের। নয় রানেই সন্তুস্ট থাকতে হয় তাদের।

শ্রীলঙ্কার হয়ে ৪ ওভারে ২২ রান দিয়ে ২ উইকেট নেন সেনানায়েকে।

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘন্টা, ২২ মার্চ ২০১৪ আপডেট সময়: ১৮৩০ ঘন্টা

**১৬৬ রানের টার্গেট প্রোটিয়াদের

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।