ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

জমেছে অসি-পাক লড়াই

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪০ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৪
জমেছে অসি-পাক লড়াই ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম থেকে: জমে উঠেছে অস্ট্রেলিয়া ও পাকিস্তানের মধ্যকার টি-টোয়েন্টি ম্যাচ। ৬টি উইকেট হারালেও ১৯২ রানের টার্গেটে মাঠে নামা অসিরা সংগ্রহ করে ফেলেছে ১৬৯ রান।

খেলা হয়েছে ১৯ ওভার। জয়ের জন্য অসি ব্যাটসম্যানদের ৬ বল থেকে সংগ্রহ করতে হবে ২৩ রান।

ম্যাক্সওয়েল-ফিঞ্চের জুটিতে দুরন্ত গতিতে রানের চাকা এগোলেও ম্যাক্সওয়েলের বিদায়ের পর দ্রুত অসি অধিনায়ক জর্জ বেইলি ও ব্রাড হজকে যথাক্রমে আফ্রিদি ও উমরগুল।

এর আগে, পাকিস্তানি বোলারদের একরকম তুলোধুনো করে সাজঘরে ফেরেন ম্যাক্সওয়েল।   আফ্রিদির বলে শেহজাদের হাতে ক্যাচ তুলে দেওয়ার আগে ৩৩ বলে ৭৪ রানের দুর্দান্ত ইনিংস খেলে যান তিনি।

তার ব্যাটেই ভর করে এগোয় অসিদের রানের চাকা। ম্যাক্সওয়েলের ঝড়ো অর্ধশতকের সুবাদেই পাকিস্তানের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে অনেকটাই চালকের আসনে অসিরা।

এর আগে, প্রথম ওভারেই দুই উইকেট পড়লেও ওপেনার অ্যারন ফিঞ্চ টু ডাউনে নামা ম্যাক্সওয়েলের ব্যাট চড়াও হয় পাক বোলারদের ওপর। পাকিস্তানের বোলিং লাইনআপকে বেশ তুলোধুনো করেন তারা।

প্রতিবেদনটি লেখা পর্যন্ত ১২ ওভারে ১৩১ রান সংগ্রহ করেছে অস্ট্রেলিয়া। উইকেট খোয়াতে হয়েছে তিনটি। ম্যাক্সওয়েল ফেরার আগে প্রথম ওভারেই সাজঘরে ফেরেন ডেভিড ওয়ার্নার ও শেন ওয়াটস। ক্রিজে রয়েছেন অ্যারন ফিঞ্চ (৪২) ও অধিনায়ক জর্জ বেইলি।

এর আগে, টসে হেরে ব্যাটিংয়ে নামা পাকিস্তান উমর আকমলের দুর্দান্ত ইনিংসের ৯৪ (৫৪) সুবাদে লড়াকু স্কোর গড়তে সমর্থ হয়। ২৫ রানেই দুই উইকেট হারালেও শেষ পর্যন্ত ১৯১ রান সংগ্রহ করে তারা। পাকিস্তানকে উইকেট খোয়াতে হয়েছে ৫টি।

মাত্র ৫ রান করতেই কাটার-নিলের বলে স্ট্যাম্প উড়ে যায় মিডল অর্ডার ব্যাটসম্যান শোয়েব মাকসুদের। এর আগে, উমর আকমলকে যোগ্য সঙ্গ দিয়ে কাটার-নিলের বলেই ওয়ার্নারকে ক্যাচ দিয়ে ফিরে যান ওপেনার কামরান আকমল (৩১)।

দ্বিতীয় ওভারের চতুর্থ বলে শেহজাদ ও পঞ্চম ওভারের দ্বিতীয় বলে মোহাম্মদ হাফিজ যথাক্রমে দলীয় ৭ ও ২৫ রানের মাথায় ফিরে গেলে খানিকটা ধীরগতি নেয় পাকিস্তানের রানের চাকা। তবে ওপেনার কামরান আকমল ও টু ডাউনে খেলতে নামা তার ভাই উমর আকমলের ব্যাটে পরিস্থিতি কিছুটা সামলাবার চেষ্টা করে পাকিস্তান। প্রথমে পরিস্থিতি সামাল দিলেও পরবর্তী সময়ে খোলস ছেড়ে বেরিয়ে আসেন উমর।

শেন ওয়াটসনের দুর্দান্ত এক বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরার আগে পাক অধিনায়ক হাফিজের ব্যাট থেকে আসে ১৩ রান (১০)।

ম্যাচের দ্বিতীয় ওভারের চতুর্থ বলেই ওপেনার আহমেদ শেহজাদকে (৫) হারায় পাকিস্তান। তাকে ফিরিয়েছেন অসি বোলার বলিঞ্জার। নিজের করা বলেই শেহজাদের ক্যাচ নেন তিনি।

টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসরে পাকিস্তানের দ্বিতীয় ম্যাচ এটি, প্রথম ম্যাচে ভারতের কাছে হেরেছিল তারা। অপরদিকে প্রথমবারের এবারের আসরের ম্যাচ খেলছে অসিরা।

** ঝড়ো ইনিংস খেলে সাজঘরে ম্যাক্সওয়েল
** পাক বোলারদের ফিঞ্চ-ম্যাক্সওয়েলের তুলোধুনো
** প্রথম ওভারেই ২ উইকেট খোয়ালো অসিরা
** অসিদের টার্গেট ১৯২
** শতক বঞ্চিত উমর আকমল
** উমর আকমলের ব্যাটে এগোচ্ছে পাকিস্তানের রানের চাকা
** উমর আকমলের অর্ধশতক, ফিরলেন কামরান
** সামলাচ্ছেন আকমল ভাইয়েরা
** বোল্ড হয়ে সাজঘরে হাফিজ
** শেহজাদকে ফেরালেন বলিঞ্জার
** টসে জিতে ফিল্ডিংয়ে অসিরা
** আজমল-ওয়ার্নার যুদ্ধ

বাংলাদেশ সময়: ১৮৩৯ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।