ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

রোহিত-কোহলির ব্যাটে ভারতের বড় জয়

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৮ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৪
রোহিত-কোহলির ব্যাটে ভারতের বড় জয় ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম থেকে: রোহিত শর্মা ও বিরাট কোহলির অর্ধশতকের ওপর ভর করে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বড় জয় পেয়েছে ভারত। ওপেনার শিখর ধাওয়ান, ওয়ান ডাউনে খেলতে নামা বিরাট কোহলি ও যুবরাজ সিংয়ের উইকেট হারিয়েই ১৩০ রানের লক্ষ্যে পৌঁছে যায় তারা।



এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের আসরে ভারতীয়দের টানা দ্বিতীয় জয় এটি। এর আগে, চূড়ান্ত পর্বে নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানকে হারিয়েছিল মহেন্দ্র সিং ধোনির দল।

এদিন, টসে হেরে ব্যাটিং করতে নেমে মাত্র ১২৯ রান সংগ্রহ করতে সমর্থ হয় উইন্ডিজ ব্যাটসম্যানরা। ম্যাচের শুরু থেকেই ওয়েস্ট ইন্ডিজের রানের চাকা ধীরগতিতে এগোয়। অর্ধশতক পূরণ করতে দলটিকে খেলতে হয় ১১ ওভার। ২০ ওভার শেষে তারা ৭ উইকেট হারিয়ে ১২৯ রান সংগ্রহ করে। ৩৪ রান সংগ্রহ করতে ‘খুনে’ গেইলকে খেলতে হয়েছে ৩৩টি মূল্যবান বল। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে উল্লেখযোগ্য রান করেছেন সিমন্স (২৭)।

ভারতের পক্ষে তিন উইকেট নিয়েছেন ঘূর্ণি জাদুকর রবিন্দ্র জাদেজা। দুটি গেছে অমিত মিশ্র এবং একটি উইকেট গেছে রবিচন্দ্রন অশ্বিনের ঝুলিতে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের চূড়ান্ত পর্বে নিজেদের প্রথম ম্যাচে ভারতের বিরুদ্ধে খেলছে উইন্ডিজ। তবে, এর আগে পাকিস্তানের সঙ্গে একটি ম্যাচ খেলে ফেলা ভারত সেটিতে দাপুটে জয় পেয়েছে।

বাংলাদেশ সময়: ২২২৮ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৪

** জয়ের দ্বারপ্রান্তে ভারত
** উইন্ডিজ বোলিংয়ে চড়াও রোহিত-কোহলি
**প্রথম ওভারেই সাজঘরে ধাওয়ান ** ১৩০ রানের টার্গেটে ব্যাটিংয়ে ভারত
** ভারতকে ১২৯ রানের চ্যালেঞ্জ উইন্ডিজের
** সাজঘরে গেইল-স্যামুয়েলস-ব্রাভো
** অর্ধশতক করতে ১১ ওভার খেললো উইন্ডিজ
** ভারতের নিয়ন্ত্রিত বোলিংয়ে চাপে উইন্ডিজ
** ধীরগতিতে শুরু ক্যারিবীয়দের ব্যাটিং

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।