ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

দেড়শ’ পেরিয়ে হজ-ফকনারকে হারালো অসিরা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৭ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৪
দেড়শ’ পেরিয়ে হজ-ফকনারকে হারালো অসিরা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়াম থেকে: দলীয় দেড়শ রান পেরোনোর পর সাজঘরে ফিরলেন ব্রাড হজ ও জেমস ফকনার। ব্যক্তিগত ৩৫ রান করে সুনীল নারায়ণের বলে বোল্ড হওয়ার আগে দলের রানের চাকায় গতি ‍আনতে ক্যারিবীয় বোলারদের ওপর চড়াও হওয়ার চেষ্টা করে হজের ব্যাট।



এর আগে, টসে নেমে ব্যাটিংয়ে নেমে শুরুতে কিছুটা চাপে পড়েও গ্লেন ম্যাক্সওয়েলের ব্যাটে ভর করে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে অস্ট্রেলিয়া। ম্যাক্সওয়েলের ৪৫ রানের সুবাদে অসিদের সংগ্রহ ১৮ ওভারে ১৫৩ রান। উইকেট খোয়া গেছে ম্যাক্সওয়েলেরসহ ৬টি।

অসিদের হয়ে ব্যাটিং সূচনা করতে নামেন ডেভিড ওয়ার্নার এবং অ্যারন ফিঞ্চ।

চতুর্থ ওভারের চতুর্থ বলে স্যামুয়েলসের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন অ্যারন ফিঞ্চ ১৬ (১১)। পঞ্চম ওভারে স্যামুয়েল বদ্রি আরেক ওপেনার ডেভিড ওয়ার্নারকে (২০) বোল্ড করেন। পরের ওভারে সুনীল নারাইন ফেরান শেন ওয়াটসনকে। ব্যাটিং বিপর্যয়ে পরা অসিদের দলের হাল ধরতে চেষ্টা করেন অধিনায়ক জর্জ বেইলি এবং ম্যাক্সওয়েল। তবে, ৩৬ রানের জুটি গড়ে জর্জ বেইলিও স্যামির হাতে ক্যাচ তুলে দেন স্যামুয়েলসের বলে। সবশেষে দলীয় রান শতকের ঘরে নিয়ে ক্যাচ তুলে দেন ম্যাক্সওয়েল।

এর আগে, সুপার টেনের প্রথম খেলায় ক্যারিবীয়রা ভারতের কাছে ৭ উইকেটে হেরে গেলেও স্বাগতিক বাংলাদেশের সঙ্গে ৭৩ রানের জয় পেয়েছিল। আর নিজেদের একমাত্র খেলায় অসিরা পাকিস্তানের সঙ্গে হেরে গিয়েছিল ১৬ রানে।

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৪

** শ’ পেরোলো অসিরা, সাজঘরে ম্যাক্সওয়েল
** ব্যাটিং বিপর্যয়ে অস্ট্রেলিয়া
** প্রথম উইকেটের পতন অসিদের

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।