ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ক্যারিবীয়দের চেপে ধরেছে অসিরা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪০ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৪
ক্যারিবীয়দের চেপে ধরেছে অসিরা ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়াম থেকে: ক্রিস গেইলকে সাজঘরে পাঠানোর পর বেশ ভালোভাবেই ক্যারিবীয়দের রানের চাকা চেপে ধরেছে অস্ট্রেলিয়া। জয়ের জন্য হাতে থাকা বলের চেয়ে দ্বিগুণ রান বেশি প্রয়োজন।

ওয়েস্ট ইন্ডিজের হাতে ৬টি উইকেট থাকলেও অসি বোলারদের নিয়ন্ত্রিত বোলিং প্রতিপক্ষের ব্যাটসম্যানদের সুবিধা নিতে দিচ্ছে না।

প্রতিবেদনটি লেখা পর্যন্ত জিততে হলে ২৪ বলে ৫৩ রান প্রয়োজন উইন্ডিজের। ক্রিজে রয়েছেন ডোয়াইন ব্রাভো ও ড্যারেন স্যামি। সাজঘরে ফিরেছেন দুই ওপেনার গেইল, ডুয়াইন স্মিথ, সিমন্স ও স্যামুয়েলস।

এর আগে, ১৭৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে প্রথম ওভার দেখে-শুনেই পার করেন দুই উইন্ডিজ ওপেনার। প্রথম ওভারের সবক’টি বলই দেখে-শুনে ছেড়ে দেন ডুয়াইন স্মিথ। তবে দ্বিতীয় ওভারে ব্যাটিং প্রান্তে এসেই নিজের স্বভাবজাত ব্যাটিং শুরু করেন গেইল। ত‍ার ঝড়ো ৫৩ রানের সুবাদেই এগোয় ক্যারিবীয়দের রানের চাকা।

এর আগে, টসে জিতে ব্যাটিং করতে নেমে বেশ ভালো সংগ্রহই দাঁড় করায় অস্ট্রেলিয়া। নির্ধারিত ২০ ওভার খেলে ৮ উইকেট হারিয়ে ১৭৮ রান সংগ্রহ করে তারা। ফলত ক্রিস গেইল-স্যামুয়েলসদের ওয়েস্ট ইন্ডিজের সামনে টার্গেট দাঁড়ায় ১৭৯ রান।

এর আগে, ব্যাটিংয়ে নেমে শুরুতে কিছুটা চাপে পড়েও গ্লেন ম্যাক্সওয়েল ও ব্রাড হজের ব্যাটে ভর করে ঘুরে দাঁড়ায় অসিরা। ম্যাক্সওয়েল করেন ৪৫ এবং হজের সংগ্রহ ৩৫।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে দু’টি করে উইকেট নেন বদ্রি, স্যামুয়েলস ও বদ্রি। এছাড়া, একটি করে উইকেট যায় সান্তোকি ও ব্রাভোর ঝুলিতে।

এর আগে, সুপার টেনের প্রথম খেলায় ক্যারিবীয়রা ভারতের কাছে ৭ উইকেটে হেরে গেলেও স্বাগতিক বাংলাদেশের সঙ্গে ৭৩ রানের জয় পেয়েছিল। আর নিজেদের একমাত্র খেলায় অসিরা পাকিস্তানের সঙ্গে হেরে গিয়েছিল ১৬ রানে।

বাংলাদেশ সময়: ১৮৩৬ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৪

**বিপজ্জনক গেইলকে ফেরালেন মুরহেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad