ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

জয় পেয়েছে নর্থ সাউথ ই‌উনিভার্সিটি

স্পোর্টস টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৮ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৫
জয় পেয়েছে নর্থ সাউথ ই‌উনিভার্সিটি

ঢাকা: বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে ক্রিকেটের মাধ্যমে সৌহার্দ্য সৃষ্টির লক্ষে শুরু হওয়া অষ্টম ইউল্যাব ফেয়ার প্লে কাপ ক্রিকেটের শুক্রবারের (২৩ জানুয়ারি) প্রথম খেলায় মুখোমুখি হয় নর্থ সাউথ ই‌উনিভার্সিটি ও ব্র্যাক ই‌উনিভার্সিটি।

মোহম্মদপুরের রামচন্দ্রপুরে অবস্থিত ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস (ইউল্যাব)-এর খেলার মাঠে অষ্টম ইউল্যাব ফেয়ার প্লে কাপ আন্তঃবেসরকারি বিশ্ববিদ্যালয় ক্রিকেট প্রতিযোগিতার এ ম্যাচে জয় পেয়েছে নর্থ সাউথ।

ব্র্যাক ই‌উনিভার্সিটিকে ৭৪ রানে হারিয়েছে নর্থ সাউথ।

টুর্নামেন্টে মিডিয়া পার্টনার হিসেবে যুক্ত আছে বাংলানিউজটোয়েন্টিফোর, দ্যা ইন্ডিপেন্ডেন্ট, যমুনা টিভি ও রেডিও স্বাধীন।

খেলায় টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় ব্র্যাক ই‌উনিভার্সিটি। প্রথম ইনিংসে আগে ব্যাট করে নর্থ সাউথ তিন উইকেট হারিয়ে নির্ধারিত ২০ ওভারে সংগ্রহ করে ১৯৩ রান। রানের পাহাড় গড়তে নর্থ সাউথের মাশফিকাত করেন ৬৩ রান। এ রান করতে তিনি খেলেন ৫৫ বল। তার ইনিংসে ছিল ৬টি চারের মার।

এছাড়া, দলের বড় সংগ্রহে অবদান রাখেন ফাইয়াজ। ৩৫ বলে ৫০ রানের ইনিংসটি খেলতে ফাইয়াজ তিনটি করে চার ও ছক্কা হাঁকান। এছাড়া মাত্র ৮ বলে একটি চার ও দুটি ছক্কায় ২০ রান করে অপরাজিত থাকেন মুলার।

১৯৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ব্র্যাক ই‌উনিভার্সিটি নির্ধারিত ওভার শেষে তোলে ১১৮ রান। সাত উইকেট হারিয়ে তারা এ রান করে।

দলের হয়ে সর্বোচ্চ ৫৬ রান আসে ওপেনিংয়ে নামা মাজেদের ব্যাট থেকে। ৩৬ বলে চারটি চার আর দুটি ছয়ে মাজেদ তার ইনিংসটি সাজান। এছাড়া ১২ বলে চারটি চারের সাহায্যে ২১ রান করেন সওগাত। তবে, শেষ দিকে তন্ময় ১০ বলে ১৭ রান করলেও জয়ের দেখা পায়নি দলটি। আর কোনো ব্যাটসম্যান দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি।

নর্থ সাউথের হয়ে দুটি করে উইকেট নেন রিদয় ও শিশির। এছাড়া একটি করে উইকেট দখল করেন সাদাত, মুলার ও অনিক।

এবছরের প্রতিযোগিতায় অংশগ্রহণ করছে ১৬টি বিশ্ববিদ্যালয়। পুরো প্রতিযোগিতায় মোট ৩২টি ম্যাচ হবে। প্রতিযোগিতাটি টি-টোয়েন্টি ফরমেটে পরিচালিত হচ্ছে। এতে ১৬ দলকে ৪টি গ্রুপে বিভক্ত করা হয়েছে। প্রতি গ্রুপের প্রথম ও দ্বিতীয় স্থান অধিকারী সুপার এইট রাউন্ডে খেলবে।

সুপার এইটের চার বিজয়ী দল ৮ ও ৯ ফেব্রুয়ারি সেমি ফাইনালে খেলবে। আর ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে ১১ ফেব্রুয়ারি।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।