ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ওডিআই শীর্ষস্থান হারালেন সাকিব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৮ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৫
ওডিআই শীর্ষস্থান হারালেন সাকিব ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ঢাকা: ক্রিকেট ইতিহাসে তিন ফরমেটে অলরাউন্ডার তালিকায় শীর্ষে উঠা বাংলাদেশের ক্রিকেট প্রাণ সাকিব আল হাসান পুরো ক্রিকেট বিশ্বে আলোড়ন ফেলে দিয়েছিলেন। তবে, এবার তাকে এ তালিকার একটি ক্যাটাগরির শীর্ষস্থান ছেড়ে দিতে হল।



সাকিবকে ওয়ানডে ক্যাটাগরির অলরাউন্ডার তালিকার শীর্ষস্থান থেকে তিন নম্বরে নামিয়ে আনলেন লংকান অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজ।

শীর্ষস্থান থেকে দুই ধাপ পিছিয়ে সাকিব নেমে গেছেন তিনে। আর দুই নম্বরে উঠে এসেছেন ম্যাথুজের স্বদেশী দিলশান। শীর্ষে থাকা লংকান দলপতি ম্যাথুজ ৪০৭ রেটিং পয়েন্ট নিয়ে এক নম্বরে। আর সাকিবের অর্জন ৪০৩ রেটিং পয়েন্ট। যেখানে দিলশানের ৪০৪ রেটিং।

তবে, টেস্ট ও টি-টোয়েন্টি অলরাউন্ডার শীর্ষে রয়েছেন সাকিব। টেস্টে সাকিবের সংগ্রহ ৩৯৮ রেটিং। আর সাকিবের পরে থাকা দ. আফ্রিকার ভারনন ফিল্যান্ডারের অর্জন ৩৪১ রেটিং পয়েন্ট।

টি-টোয়েন্টি অলরাউন্ডারের ক্যাটাগরিতেও শীর্ষে রয়েছেন সাকিব। এ তালিকায় পাকিস্তানের মোহাম্মদ হাফিজকে টপকে সাকিবের সংগ্রহ ৩৭৮ রেটিং আর হাফিজের সংগ্রহ ৩৬৪ রেটিং পয়েন্ট।

বাংলাদেশ সময়: ১৪৫৮ ঘণ্টা, ২২ জানুয়ারি ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।