ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

সাউথ ইস্ট হারালো নর্থ সাউথকে

স্পোর্টস টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৫
সাউথ ইস্ট হারালো নর্থ সাউথকে

ঢাকা: মোহম্মদপুরের ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস (ইউল্যাব) এর খেলার মাঠে অষ্টম ইউল্যাব ফেয়ার প্লে কাপ আন্ত:বেসরকারি বিশ্ববিদ্যালয় ক্রিকেট প্রতিযোগিতায় দিনের প্রথম খেলায় সাউথ ইস্ট ইউনিভার্সিটি ৬ উইকেটে হারিয়েছে নর্থ সাউথ ইউনিভার্সিটিকে।

টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় সাউথ ইস্ট।

ব্যাটিংয়ে নেমে নর্থ সাউথ ইউনিভার্সিটি নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৩৯ রান তোলে। দলের হয়ে সর্বোচ্চ রান করেন শিশির। ৩১ বলে চারটি চার আর একটি ছয়ে তিনি রান আউট হওয়ার আগে ৪০ রান করেন।

এছাড়া দ্বিতীয় সর্বোচ্চ ৩৭ রান আসে ওপেনিংয়ে নামা শাকোরের ব্যাট থেকে। ২৮ বলে এ ওপেনার ৬টি চার আর একটি ছক্কা হাঁকান। রত্নাক ১৯ আর মাশফিকাত ১৭ রান করেন।

সাউথ ইস্টের হয়ে দুটি করে উইকেট নেন রিয়াজ ও শিমুল। শিমুল ৪ ওভার বল করে একটি মেডেন নিয়ে মাত্র ১৩ রান দেন।

১৪০ রানের টার্গেটে নেমে সাউথ ইস্ট ৫ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায়। দলের জয়ে বড় ভূমিকা রাখেন ওপেনিংয়ে নামা নয়ন। এ ব্যাটসম্যান ৩৮ বলে চারটি চার আর একটি ছয়ের সাহায্যে ৪১ রানের ইনিংস সাজান।

এছাড়া রাহাত ৩৬ বলে ৩৩ ও আরেক ওপেনার সজীব ১৭ বলে ১৮ রান করেন। তবে, দলকে জয় পেতে শেশ দিকে ইসমাইল ৯ বলে ১৩ আর খুইয়াম ১১ রান করেন। দুজনই অপরাজিত ছিলেন।

ম্যাচ সেরার পুরস্কার উঠে সাউথ ইস্টের ব্যাটসম্যান নয়নের হাতে।

বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে ক্রিকেটের মাধ্যমে সৌহার্দ্য সৃষ্টির লক্ষ্যে শুরু হয়েছে অষ্টম ইউল্যাব ফেয়ার প্লে কাপ ক্রিকেটে। আর এই টুর্নামেন্টে মিডিয়া পার্টনার হিসেবে যুক্ত আছে বাংলানিউজটোয়েন্টিফোর।

বাংলাদেশ সময়: ১৫৫৪ ঘণ্টা, ২৮ জানুয়ারি ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।